Indian Post Recruitment: 30041 শূন্যপদে গ্রামীণ ডাক সেবক নিয়োগ, চলছে আবেদন গ্রহন, জানুন বিস্তারিত


India Post GDS Recruitment


ভারতীয় ডাক বিভাগ (Indian Post) দ্বিতীয় দফায় গ্রামীন ডাক সেবক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সারা দেশজুড়ে ৩০০৪১টি শূন্যপদে এই নিয়োগ প্রক্রিয়া চলবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। ৩রা আগস্ট থেকে শুরু হবে অনলাইনে আবেদন গ্রহন যা চলবে ২৩শে আগস্ট ২০২৩ পর্যন্ত।



এই পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ০৩/০৮/২০২৩ অনুসারে ১৮-৪০ বছরের মধ্যে হতে হবে। India Post GDS Recruitment Rules অনুসারে বয়সে ছাড় পাবেন সংরক্ষিত প্রার্থীরা। এদিকে শিক্ষাগত যোগ্যতা হিসেবে প্রার্থীকে মাধ্যমিক পাশ হতে হবে। এছাড়াও, লোকাল ভাষায় জ্ঞান থাকতে হবে। প্রার্থীদের আবেদন ফি হিসেবে ১০০ টাকা জমা দিতে হবে। তবে এসসি, এসটি, পিএইচ ও যেকোনো মহিলা প্রার্থীর কোনো ফি লাগবে না।



বাংলা ভাষা জানা প্রার্থীরা আসাম ও পশ্চিমবঙ্গের জন্য আবেদন করতে পারবেন। মোট ৩০০৪১টি শূন্যপদের আসামে শূন্যপদ ৮৫৫ ও পশ্চিমবঙ্গে ২১৭৭। আগ্রহী প্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। পূর্বে যারা এই পদের জন্য আবেদন করেছেন তাঁদের সরাসরি পার্ট ২-এ ফর্ম পূরণ করতে পারবেন। আর নতুন যারা আবেদন করবেন তাঁদের পার্ট ১-থেকে আবেদন পূরণ করতে হবে।



বিস্তারিত জানতে: