কাশ্মীরের কুলগামে সন্ত্রাসীদের গুলিতে শহীদ ৩ সেনা জওয়ান


3 Army Jawans Killed In Encounter With Terrorists In Kashmir's Kulgam
photo source: internet

দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলায় সন্ত্রাসীদের সঙ্গে এনকাউন্টারে তিন সেনা কর্মী শহীদ হয়েছেন। সন্ত্রাসীদের ধরতে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী পাঠানো হয়েছে। এলাকা ঘিরে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। এখানে দুই থেকে তিনজন সন্ত্রাসী লুকিয়ে আছে বলে সন্দেহ করা হচ্ছে।

ভারতীয় সেনাবাহিনীর শ্রীনগর-ভিত্তিক চিনার কর্পস একটি টুইটে বলেছে যে শুক্রবার কুলগামের হালান বনাঞ্চলের উচ্চ উচ্চতা এলাকায় সন্ত্রাসীদের উপস্থিতির খবর পেয়ে নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান শুরু করে। এ সময় লুকিয়ে থাকা সন্ত্রাসীরা কর্ডন কঠোর হতে দেখে নিরাপত্তা বাহিনীর ওপর গুলি চালাতে শুরু করে।

উভয় পক্ষের গুলিতে গুরুতর আহত তিন সেনা জওয়ান চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সূত্র জানায়, শহীদ সেনাদের নাম হেড কনস্টেবল বাবুলাল, কনস্টেবল ওয়াসিম আহমেদ ও শচীন বলে জানা গেছে। তবে সেনা সদস্যদের নাম প্রকাশ করেনি সেনাবাহিনী।

3 Army Jawans Killed In Encounter With Terrorists In Kashmir's Kulgam
photo source internet

সেনাবাহিনী ও অন্যান্য নিরাপত্তা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ক্যাম্প করেছেন। চলছে তল্লাশি অভিযান। সন্ত্রাসীরা যাতে পালাতে না পারে সেজন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সন্ত্রাসী হামলার জন্য শ্রীনগরে ঘোরাফেরাকারী সন্ত্রাসী সংগঠন লস্কর-ই-তৈয়বার সহযোগী সংগঠন টিআরএফ (দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট) এর তিন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে তিনটি হাতবোমা, 10টি পিস্তল কার্তুজ, 25টি একে-47 কার্তুজ এবং অন্যান্য আপত্তিকর সামগ্রী উদ্ধার করা হয়েছে। গোয়েন্দা তথ্য পেয়ে হরনবল নাতিপোড়ায় টিআরএফ-এর তিন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ।

সন্ত্রাসীদের শনাক্ত করা হয়েছে ইমরান আহমেদ নাজার বামমুলার বাসিন্দা, ওয়াসিম আহমেদ মাত্তা শ্রীনগরের বাসিন্দা এবং ওয়াকিল আহমেদ ভাট বিজবিহাদার বাসিন্দা।