BED Candidates দের জন্য বড় খবর, সুপ্রীম কোর্টের  অর্ডার ঘিরে আশার আলো 


supreme court



আজ ছত্তিশগড় B.Ed, TET পাস চাকরি প্রার্থীদের করা একটি মামলায় (Chhattisgarh bed court case order) সুপ্রিম কোর্টে শুনানি হয়। শুনানিতে সুপ্রিম কোর্ট  ছত্রিশগড় রাজ্যের মামলাটি নিয়ে আদেশ দিয়েছে যে , গত ১১/০৮/২০২৩ তারিখে পাস করা বিএড vs ডিএলএড রায়ের এফেক্ট Retrospective দেওয়া হয়নি । 

(ads1)

ফলে এর এফেক্ট ২০১৮ থেকে ২০২৩ সালের ১১ই আগস্ট পর্যন্ত প্রাইমারী নিয়োগের উপর প্রভাব পড়বে না। তাই আজ সুপ্রিম কোর্ট জানিয়েছে যে যেহেতু ছত্রিশগড়ে (Chhattisgarh bed court case order) এই নিয়োগ প্রক্রিয়া আগে শুরু করেছিল তাই এখানে বিএড সঙ্গে টেট পাস চাকরিপ্রার্থীদের শর্ত সাপেক্ষে কাউন্সিলিং-এ অংশগ্রহণের সুযোগ দিতে হবে।



সুপ্রিম কোর্ট অর্ডারে আরও জানিয়েছে যে এই মামলাটি (Chhattisgarh bed court case order) পুনরায় ছত্রিশগড় হাইকোর্টে ফেরৎ পাঠানো হচ্ছে এবং সেখানেই চাকরীপ্রার্থীদের চাকরির ভবিষ্যত নির্ধারিত হবে। চাকরিপ্রার্থীদের শর্ত সাপেক্ষে নির্বাচন হলে তাদের অস্থায়ী নিয়োগ পত্র দিতে হবে বা তাঁদের নিয়োগ পত্রে লিখে দিতে হবে তাঁদের চাকরির ভবিষ্যত হাইকোর্টের রায়ের উপর নির্ভর করবে।

(ads2)

প্রসঙ্গত আজকের সুপ্রীম কোর্ট এর এই রায় (Chhattisgarh bed court case order) পশ্চিমবঙ্গের 2022 টেট পাস এবং 2022 প্রাইমারি নিয়োগের ক্ষেত্রে এক গুরুত্বপূর্ন ভূমিকা নিতে চলেছে বলে ওয়াকিবহাল মহলের ধারনা। এর সঙ্গে কর্মরত শিক্ষকদের ও অনেক সমস্যা মিটবে বলে মনে করা হচ্ছে। নীচে অর্ডার কপির লিঙ্ক দেওয়া হলো, ডাওনলোড করে বিস্তারিত দেখে নিন ।