ITR যারা জমা দিয়েছেন, তাদের জন্য PM মোদির বড় ঘোষণা

pm modi



Niti Aayog Report : আপনিও যদি ইনকাম ট্যাক্স রিটার্ন (ITR) জমা দিয়ে থাকেন, তাহলে এই খবরটি আপনার অবশ্যই জানা উচিত। পিএম মোদি (PM Modi) বলেছেন যে আইটিআর (ITR) ফাইলিংয়ের ডেটা অনুসারে গত নয় বছরে গড় আয় তিনগুণ হয়েছে। এতে দেখা যায় বিভিন্ন খাতে শক্তি ও কর্মসংস্থানের সুযোগ বেড়েছে। প্রধানমন্ত্রী বলেন, 2014 সালের আগে দেশে 'দুর্নীতি ও কেলেঙ্কারি'র যুগ ছিল এবং দরিদ্রদের অধিকার এবং তাদের অর্থ লুট করা হচ্ছিল। কিন্তু এখন প্রতিটি পয়সা সরাসরি তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পৌঁছে যাচ্ছে।

(ads1)

ভিডিও লিঙ্কের মাধ্যমে 'মধ্যপ্রদেশ কর্মসংস্থান মেলায়' ভাষণ দিতে গিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী মোদি। নীতি আয়োগের (Niti Aayog Report) প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে, প্রধানমন্ত্রী মোদী (PM Modi) বলেছেন যে পাঁচ বছরে, 13.50 কোটি ভারতীয় বিপিএল বিভাগ থেকে বেরিয়ে এসেছে। প্রধানমন্ত্রী (PM Modi) বলেছেন যে 'অমৃত কাল'-এর প্রথম বছরেই ইতিবাচক খবর আসতে শুরু করেছে, যা ক্রমবর্ধমান সমৃদ্ধি এবং দারিদ্র্য হ্রাস এর দিক নির্দেশ করে।

প্রধানমন্ত্রী (PM Modi) বলেছিলেন যে আয়কর রিটার্ন (ITR) ডেটা দেখায় যে ভারতীয়দের গড় আয় গত নয় বছরে 4 লক্ষ থেকে 13 লক্ষ টাকা বেড়েছে। তিনি বলেন, মানুষ নিম্ন থেকে উচ্চ আয়ের দিকে যাচ্ছে। মোদি বলেছিলেন যে পরিসংখ্যান থেকে এটি স্পষ্ট যে সমস্ত সেক্টর শক্তি পাচ্ছে এবং কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে।

(ads2)

তিনি (PM Modi) বলেন, মানুষের বিশ্বাস বাড়ছে। তাদের প্রতিটি পয়সা দেশের উন্নয়নে ব্যয় হবে এই বিশ্বাস নিয়ে তারা কর জমা দিচ্ছেন। 2014 সালে বিশ্বের 10তম অবস্থান থেকে দেশের অর্থনীতি এখন 5তম অবস্থানে পৌঁছেছে। 2014 সালের আগে, দুর্নীতি ও কেলেঙ্কারির যুগে, দরিদ্রদের অধিকার এবং তাদের অর্থ তাদের অ্যাকাউন্টে পৌঁছানোর আগেই লুট করা হয়েছিল। এখন, প্রতিটি পয়সা সরাসরি তাদের অ্যাকাউন্টে পৌঁছে যাচ্ছে।

প্রধানমন্ত্রী (PM Modi) বলেন যে বিনিয়োগ নতুন কর্মসংস্থান সৃষ্টি করেছে এবং 2014 সালের পর ভারতে পাঁচ লাখ নতুন কমন সার্ভিস সেন্টার স্থাপন করা হয়েছে, যা অনেক লোকের কর্মসংস্থান করেছে। এ উপলক্ষে নবনিযুক্ত ৫ হাজার ৫৮০ জন শিক্ষককে নিয়োগপত্র প্রদান করা হয়।