DA News: রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলার বড় আপডেট  

DA News



পিছিয়ে গেল ডিএ (Dearness Allowance) মামলার শুনানি। রাজ্য সরকারি কর্মীদের দায়ের করা মামলার শুনানি ফের একবার পিছিয়ে গেল সুপ্রিমকোর্টে। শুক্রবার দুপুরে বিচারপতি হৃষিকেশ রায় এবং বিচারপতি পঙ্কজ মিত্তলের বেঞ্চে সেই মামলা ওঠে। কিন্তু মামলার (Dearness Allowance) রায়দান হয়নি, উল্টে পিছিয়ে গেল শুনানি।





শুক্রবার আদালতে রাজ্য সরকারের আইনজীবী জানায় ডিএ মামলার (Dearness Allowance) দীর্ঘ শুনানি দরকার আছে। রাজ্য সরকারি কর্মীর সংখ্যা প্রায় চার লাখ। তাঁদের বিয়ে দিতে প্রায় ৪১০০০ কোটি টাকা লাগবে সরকারের। সেই পরিস্থিতিতে ডিএ (Dearness Allowance) মামলায় দীর্ঘ শুনানির প্রয়োজন আছে এমনটাই জানান রাজ্য সরকারের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। রাজ্যের আইনজীবীর সওয়ালের পর বিচারপতি রায় এবং বিচারপতি মিত্তলের বেঞ্চ দীর্ঘ শুনানির প্রয়োজন আছে বলেই মনে করে আপাতত ডিএ মামলা (Dearness Allowance) পিছিয়ে দেওয়া হচ্ছে বলে জানায়। তবে পরবর্তী শুনানি কবে তার এখনও স্থির হয়নি।






রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ্য ভাতা (Dearness Allowance) নিয়ে এই লড়াই শুরু হয় স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনালে (স্যাট)। এরপর এই মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে। এরপর সুপ্রিমকোর্টে। এখনও হয়নি কোনো সুরাহা।