Ireland vs India: আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন বুমরাহ, ৩টি T20-তে করবেন অধিনায়কত্ব 



জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah Returns) আগস্টে আয়ারল্যান্ডে দীর্ঘ প্রতীক্ষিত আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন। 2022 সালের সেপ্টেম্বর থেকে বাদ পড়া এই তারকা পেসারকে অজিত আগরকারের নেতৃত্বাধীন সিনিয়র পুরুষ দল নির্বাচক কমিটি অধিনায়ক মনোনীত করেছে। বিসিসিআই 18 আগস্ট ডাবলিনে শুরু হওয়া 3 ম্যাচের সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে।




টি-টোয়েন্টি অধিনায়ক হার্দিক পান্ড্যকে বিশ্রাম দেওয়া হলেও, সেপ্টেম্বর-অক্টোবরে চীনে মহাদেশীয় মাল্টি-স্পোর্ট ইভেন্টে ভারতের প্রতিনিধিত্ব করার আগে তারা সর্বোচ্চ স্তরে সুযোগ পান তা নিশ্চিত করার জন্য নির্বাচন কমিটি এশিয়ান গেমসের দলে বেশ কয়েকজন খেলোয়াড়কে বেছে নিয়েছে।



জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) পিঠের চোটের সমস্যায় ভুগছিলেন এবং গত বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ মিস করেছিলেন। তার শেষ উপস্থিতি ছিল 2022 সালের সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি T20I সিরিজে। পিঠের ক্রমাগত সমস্যার কারণে বুমরাহকে 2023 সালের মার্চ মাসে নিউজিল্যান্ডে অস্ত্রোপচার করা হয়েছিল, যা BCCI দ্বারা সফল বলে মনে করা হয়েছিল। অস্ত্রোপচারের পরে, বুমরাহ বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমীতে (এনসিএ) একটি বিস্তৃত পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেন।



উল্লেখযোগ্যভাবে, বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জুলাইয়ের শুরুতে বলেছিলেন যে বুমরাহ অ্যাকশনে ফিরতে প্রস্তুত। বুমরাহের প্রত্যাবর্তন ওডিআই দলের জন্য সুসংবাদ এবং সেইসাথে তারকা পেসার ওয়ানডে বিশ্বকাপের জন্য উপলব্ধ হতে প্রস্তুত। বুমরাহ 30 আগস্ট থেকে শুরু হওয়া মহাদেশীয় টুর্নামেন্টের এশিয়া কাপ স্কোয়াডের অংশ হতে পারে।


T20 Squad

জাসপ্রিত বুমরাহ (ক্যাপ্টেন), রুতুরাজ গায়কওয়াড় (ভিসি), যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, রিংকু সিং, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), জিতেশ শর্মা (উইকেটরক্ষক), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, প্রসিদ কৃষ্ণ, আরশদীপ সিং , মুকেশ কুমার, আবেশ খান।