Sukanta Majumdar: দিল্লী থেকে ফিরে কি জানানলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার? 

Sukanta Majumdar
Sukanta Majumdar



রাজ্যপালের সাথে দেখা করবার পর এবার বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সাথে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সাক্ষ্যাৎ ঘিরে প্রশ্ন তোইরি হয়েছিলো। আজ দিল্লি থেকে ফিরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুকান্ত জানান- " কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে ভোট পরবর্তী সন্ত্রাস রোখার চেষ্টা করা হবে বলে আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দেখবেন যাতে আর প্রাণহানি না হয়।"






শনিবার সকালে দিল্লি থেকে কলকাতায় ফিরে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেন, “বাংলার মানুষের কাছে সুখবর এটাই যে কেন্দ্রীয় বাহিনী থাকছে। এই যে অরাজকতা তা কমিয়ে রেখেছে কেন্দ্রীয় বাহিনী। জানি না, এটা কতদিন থাকবে। এই অরাজকতার কম আছে মৃত্যুর সংখ্যা বাড়েনি। তাঁর কারণ কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতি। স্বরাষ্ট্রমন্ত্রী দেখছেন যাতে বাংলার কোন মানুষের প্রাণহানি না হয়।”




৩৫৫ ধারা নিয়ে সুকান্ত জানান- রাজ্যে ৩৫৫ জারির বিষয়টি প্রশাসনিক। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ঠিক করবেন কবে তিনি লাগু করবেন।




পঞ্চায়েত ভোট ঘোষণার পর থেকে রাজ্যে লাগাতার হিংসা, হানাহানি, রক্তপাত ও খুন রুখতে ৩৫৫ ধারা জারির দাবি জানিয়েছে বিজেপিসহ একাধিক বিরোধী দল। সেই তালিকায় নাম রয়েছে ISF-এরও।




এদিন সুকান্তবাবুর মন্তব্যের প্রতিক্রিয়ায় ISF নেতা নওসাদ সিদ্দিকি বলেন, রাজ্যে যা চলছে তাতে এখন ৩৫৫ ধারা জারি না করলে আর কবে করবে?




বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার আরও জানান- "অগাস্টে অমিত শাহ বাংলায় আসতে পারেন বলেও জানিয়েছেন তিনি।" সুকান্ত আরও বলেন, একজনেরও মৃত্যু ঘটা উচিত না সে তৃণমূল কর্মী হোক বা অন্য কেউ।


এদিন তিনি আরও বলেন- ২০২৬ সালে যদি দেখি সিপিএম, তৃণমূল কংগ্রেস এবং কংগ্রেস একসাথে বিধানসভা লড়ছে তাহলে আমি অন্তত অবাক হব না।