Odisha train collision 2023 : কাউকেই রেহাই নয়, দোষীদের শাস্তি দেওয়া হবে, ট্রেন দুর্ঘটনা প্রসঙ্গে মোদী 

PM MODI


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবার রাতে ঘটে যাওয়া ট্রিপল ট্রেন দুর্ঘটনার জন্য দোষী সাব্যস্ত যে কোনও ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। ওড়িশার বালাসোর জেলার বাহানাগায় দেশের সবচেয়ে খারাপ ট্রেন বিপর্যয়ের স্থান পরিদর্শন এবং বালাসোর হাসপাতালে ক্ষতিগ্রস্থদের সাথে দেখা করার পরে প্রধানমন্ত্রী মোদি সংবাদমাধ্যমকে কথা বলেছেন।



"ট্রেন দুর্ঘটনার ঘটনায় দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কাউকে রেহাই দেওয়া হবে না," বলেছেন প্রধানমন্ত্রী মোদি। প্রধানমন্ত্রী আরও প্রতিশ্রুতি দিয়েছেন, "আমরা এই ট্র্যাজেডিতে আহতদের সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা দেব"।



তিনি লোকদের উদ্ধারে সমস্ত সাহায্যের জন্য স্থানীয়দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, যাদের মধ্যে অনেকেই রাতভর কাজ করেছিলেন। মোদি বলেন, "ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য সব ধরনের সাহায্যের জন্য আমি স্থানীয় লোকজনের কাছে কৃতজ্ঞ।"



দুর্ঘটনার কথা বলতে গিয়ে তিনি বলেন, "বেদনা প্রকাশ করার মতো শব্দ আমার কাছে নেই। সর্বশক্তিমান আমাদের এই পরিস্থিতি থেকে উত্তরণের শক্তি দিন"।



তার সাথে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এবং কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ছিলেন এবং বৈষ্ণব এবং সেইসাথে দুর্যোগ ব্যবস্থাপনা দলের আধিকারিকদের দ্বারা পরিস্থিতি সম্পর্কে অবহিত করা হয়েছিল যারা দুর্যোগের জায়গায় মানুষকে উদ্ধার করতে রাতভর কাজ করেছিল যেখানে কমপক্ষে ২৯৫ জন মারা গেছে এবং ৯০০ জনের বেশি আহত।



প্রধানমন্ত্রী ঘটনাস্থল থেকে মন্ত্রিপরিষদ সচিব ও স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন। তিনি আহতদের এবং তাদের পরিবারের জন্য প্রয়োজনীয় সমস্ত সহায়তা নিশ্চিত করতে বলেছেন, কর্মকর্তারা জানিয়েছেন। প্রধানমন্ত্রী মোদি আরও বলেছিলেন যে শোকাহত পরিবারগুলি যাতে অসুবিধার সম্মুখীন না হয় এবং ক্ষতিগ্রস্তরা তাদের প্রয়োজনীয় সহায়তা পেতে থাকে তা নিশ্চিত করার জন্য বিশেষ যত্ন নেওয়া উচিত।




তিনি ওড়িশার রাজস্ব ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী প্রমীলা মল্লিকের পাশাপাশি স্থানীয় পুলিশ প্রধানের সঙ্গেও মতবিনিময় করেছেন। প্রধানমন্ত্রী দুর্ঘটনাস্থলে শুরু হওয়া পুনরুদ্ধার কাজের অগ্রগতি সম্পর্কেও খোঁজখবর নেন। বাহানাগা বাজারে দুর্ঘটনাস্থলে পৌঁছানোর আগে, প্রধানমন্ত্রী ট্রেন দুর্ঘটনা নিয়ে নয়াদিল্লিতে একটি উচ্চ-পর্যায়ের বৈঠকে সভাপতিত্ব করেছিলেন।