West Bengal Panchayat Election 2023: বিনা যুদ্ধে কোচবিহারে একাধিক পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদ জয় তৃণমূলের!

Panchayat Election


রাজ্যে বেজে গেছে পঞ্চায়েত নির্বাচনের দামামা। আর নির্বাচনী দামামা বাজতেই শুরু হয়েছে মনোনয়নের কাজকর্ম। এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কোচবিহার জেলার একাধিক আসনে জয়লাভ করেছে রাজ্য শাসক দল তৃণমূল কংগ্রেস। আর এই জয়েই আনন্দে মেতেছে কোচবিহার জেলার তৃণমূল কংগ্রেস কর্মী ও সমর্থকরা।



নির্বাচনের আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় যেমন একাধিক গ্রাম পঞ্চায়েত জয়ী হয়েছে তেমনি জয় পেয়েছে পঞ্চায়েত সমিতির আসনেও। এমনকি একটি জেলা পরিষদ আসনেও জয় লাভ করেছে তৃণমূল। এই জয়ের আনন্দে জায়গায় জায়গায় সবুজ আবিরে রেঙেছে কোচবিহার।

তথ্য অনুসারে, কোচবিহার জেলার ১২৮টি গ্রাম পঞ্চায়েত (অঞ্চল) এর ৫ গ্রাম পঞ্চায়েত বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে তৃণমূল। মঙ্গলবার মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। আর তারপরেই নিশ্চিত হয়েছে তৃণমূলের একাধিক আসনের জয়।



জানা গেছে, দিনহাটা দুই নং ব্লকের শুকারুকুঠি, নয়ারহাট, চৌধুরীহাট ও কোচবিহার ১নং ব্লকের শুটকাবাড়ি গ্রাম পঞ্চায়েত বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে তৃণমূল। কোচবিহার জেলার মোট ২৫০৭টি গ্রাম পঞ্চায়েত আসনের মোট ১৪৬ আসনে কোনোরূপ প্রতিদ্বন্দ্বিতা না থাকায় নির্বাচন হচ্ছে না।



এদিকে পঞ্চায়েত সমিতির ৩৮৩টি আসন রয়েছে এরমধ্যে ১৬টি পঞ্চায়েত সমিতির আসনে প্রতিদ্বন্দ্বিতা না থাকায় নির্বাচন হচ্ছে না। এদিকে জেলা পরিষদের ৩৪টি আসনের মধ্যে একটি আসনে প্রতিদ্বন্দ্বি না থাকায় নির্বাচন হচ্ছে না।



জানা গেছে দিনহাটা ৭ নং বিধানসভার ২৮ নং জেলা পরিষদের আসনে নির্বাচন হচ্ছে না। সেই আসন দখল করেছে তৃণমূল। দিনহাটা ৭ নম্বর বিধানসভার ২৮ নম্বর জেলা পরিষদ আসনের তৃণমূল প্রার্থী মীর হুমায়ূন কবিরের বিরুদ্ধে কোন রাজনৈতিক দলের প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছেন। কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অভিজিৎ দে ভৌমিক জেলা কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে সে কথা জানিয়েছেন।



বিনা প্রতিদ্বন্দ্বিতায় পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের আসনে জয়ের পরেই তৃণমূল কর্মী সমর্থকদের মধ্যে জয়ের উচ্ছ্বাস লক্ষ্য করা যায়। জায়গায় জায়গায় সবুজ আবিরে উৎসব দেখা গেছে।