WHO: কোভিডের থেকেও ‘মারাত্মক’ মহামারী হানা দেবে পৃথিবীতে, সতর্কতা হু প্রধানের

WHO: কোভিডের থেকেও ‘মারাত্মক’ মহামারী হানা দেবে পৃথিবীতে, সতর্কতা হু প্রধানের



WHO chief on Covid-19




ফের এক মহামারী মা কিনা করোনার থেকেও ভয়ঙ্কর। হ্যাঁ এমনটাই জানাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ডাঃ টেড্রোস আধানম ঘেব্রেইসাস বলেছেন যে বিশ্বকে এমন একটি ভাইরাসের জন্য প্রস্তুত করতে হবে যা কোভিড -১৯ এর চেয়ে "মারাত্মক"।কিছুদিন আগেই কোভিড আর আন্তর্জাতিক উদ্বেগের জনস্বাস্থ্য জরুরি নয় বলেই ঘোষনা করেছে হু। আর তারপরেই এই মন্তব্য ঘিরে আতঙ্কের পরিবেশ।




টেড্রোস বলেন, "আরেকটি বৈকল্পিক উদ্ভূত হওয়ার হুমকি যা রোগ এবং মৃত্যুর নতুন বৃদ্ধি ঘটায়।" "এবং আরও মারাত্মক সম্ভাবনা নিয়ে উদ্ভূত আরেকটি প্যাথোজেনের হুমকি রয়ে গেছে।"



জেনেভায় ওয়ার্ল্ড হেথ অ্যাসেম্বলির বৈঠকের সময়, টেড্রস বলেছিলেন যে কোভিড এখনও একটি হুমকি কিন্তু "কেবল আমাদের মোকাবিলা করতে হবে না।"




বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসাব অনুযায়ী, বিশ্বব্যাপী 6.9 মিলিয়নেরও বেশি মানুষ কোভিড-এ মারা গেছে। টেড্রোস উল্লেখ করেছেন যে কোভিড মহামারী দেখিয়েছে "মূলত গ্রহের প্রত্যেককে" আরও ভালভাবে সুরক্ষিত করা দরকার।



বিশ্বের সমস্ত দেশকে সতর্ক করে বলেন, “পরবর্তী মহামারী দরজায় দাঁড়িয়ে। নিশ্চিন্ত হলে চলবে না। এখনই তার জন্য প্রস্তুতি না হলে কখন হবেন?”

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ