Breaking News: মাদ্রাসা সার্ভিস কমিশনে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, জানুন বিস্তারিত


breaking-46-girls-and-women-among-53-killed-in-kabul

অবশেষে মাদ্রাসা সার্ভিস কমিশনের (WBMSC) শিক্ষক নিয়োগ-এর বিজ্ঞপ্তি প্রকাশ হল। মোট ১৭২৯ শুন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে পশ্চিমবঙ্গ মাদ্রাসা সার্ভিস কমিশন।


পশ্চিমবঙ্গ মাদ্রাসা সার্ভিস কমিশন (WBMSC) আজ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ১২ই মে ২০২৩ বিকাল ৪টায় আবেদন গ্রহনের অনলাইন পোর্টাল চালু হবে। সেদিন থেকেই করা যাবে আবেদন। আগামী ১২ই জুন পর্যন্ত চলবে আবেদন গ্রহন‌। 


কিছুদিন আগেই মাদ্রাসা সার্ভিস কমিশনের (WBMSC) গেজেট নোটিফিকেশন প্রকাশিত হয়েছে। আর তারপরেই প্রার্থীরা অধীর আগ্রহে অপেক্ষায় ছিল। আর সেই অপেক্ষার অবসান এবার প্রকাশিত হল বিজ্ঞপ্তি। 



রাজ্যে মোট ৬১৪টি মাদ্রাসা রয়েছে। ২০১৪ থেকে মাদ্রাসা গুলিতে শিক্ষক শিক্ষিকা নিয়োগ প্রক্রিয়া বন্ধ। এতদিনে বহু শিক্ষক শিক্ষিকা অবসর নিয়েছেন আবার অনেকে বদলি হয়েছেন ফলে একাধিক শূন্যপদ তো রয়েছে। সেই শূন্যপদেই নিয়োগ করতে চলেছে মাদ্রাসা সার্ভিস কমিশন। নবান্ন সূত্রের খবর ১৭২৯ শূন্যপদে নিয়োগ হতে চলেছে।




পশ্চিমবঙ্গ মাদ্রাসা সার্ভিস কমিশনের (WBMSCনিয়োগ প্রক্রিয়ায় বদল আসতে চলেছে। এনিয়ে একটি গেজেট প্রকাশিত হয়েছে। শিক্ষক নিয়োগের জন্য ৯০ নম্বরের লিখিত পরীক্ষা (মেইন পরীক্ষা) নেওয়া হবে। এছাড়া থাকবে ১০ নম্বরের ইন্টারভিউ। মোট ১০০ নম্বরের হিসাবে শিক্ষক নিয়োগ করা হবে।