Pakistan: মোটরসাইকেল দিয়ে নিরাপত্তা বাহিনীর কনভয় লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলা ,২ সেনা নিহত, ১৯ জন আহত

Pakistan: 2 Soldiers Killed, 19 Injured In Suicide Bombing In Northwest Pakistan


2 Soldiers Killed, 19 Injured In Suicide Bombing
photo source : outlook



পাকিস্তানের অশান্ত খাইবার পাখতুনখোয়া প্রদেশে নিরাপত্তা বাহিনীর একটি কনভয়কে লক্ষ্য করে বিস্ফোরক বোঝাই একটি মোটরসাইকেলে আত্মঘাতী বোমা হামলাকারী হামলা চালায় । এতে গুরুতর আহত হয়েছে অন্তত ১৯ জন জওয়ান, মৃনিহত ২ । শনিবার পাকিস্তানের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।


বোমা নিষ্ক্রিয়কারী স্কোয়াডের ইনচার্জ ইনায়াতুল্লাহ টাইগার বলেন - নিরাপত্তা বাহিনীর কাফেলা খাইবার পাখতুনখোয়া প্রদেশের ডেরা ইসমাইল খান থেকে দক্ষিণ ওয়াজিরিস্তানের আসমান মাঞ্জা এলাকায় যাওয়ার পথে আত্মঘাতী বোমা হামলাকারী হামলা করে । তিনি জানান, নিরাপত্তা বাহিনীর দুই সদস্যের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।




পুরো এলাকাটি ঘিরে রাখা হয়েছে এবং পাকিস্তানের আইন প্রয়োগকারী সংস্থাগুলি হামলার তদন্ত শুরু করেছে। এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি।




এর আগে বুধবার, খাইবার পাখতুনখোয়া প্রদেশের উত্তর ওয়াজিরিস্তানের দত্ত খেল বাজারে একটি নিরাপত্তা চৌকিকে লক্ষ্য করে বিস্ফোরক বোঝাই গাড়ি চালানো আত্মঘাতী বোমা হামলায় দুই সেনাসহ চারজন নিহত হয়।




আজকের আত্মঘাতী হামলাটি ঘটেছে খাইবার পাখতুনখোয়া প্রদেশে, যা আফগানিস্তানের সীমান্তবর্তী এবং সন্ত্রাসী গোষ্ঠী টিটিপির একটি পুরানো শক্ত ঘাঁটি।




30 জানুয়ারী, পেশোয়ারের একটি মসজিদে দুপুরের নামাজের সময় একজন তালেবান আত্মঘাতী বোমা হামলাকারী নিজেকে বিস্ফোরণে উড়িয়ে দেয়, 101 জন নিহত এবং 200 জনেরও বেশি আহত হয়।




গত বছরের নভেম্বরে, টিটিপি 2022 সালের জুন পর্যন্ত সরকারের সাথে একটি অনির্দিষ্টকালের যুদ্ধবিরতি বাতিল করেছিল এবং জঙ্গিদের নিরাপত্তা বাহিনীর উপর হামলা চালানোর নির্দেশ দিয়েছিল। এরপর থেকে পাকিস্তান সন্ত্রাসবাদের নতুন তরঙ্গে আক্রান্ত।




TTP, 2007 সালে বেশ কয়েকটি সন্ত্রাসী সংগঠনের সমষ্টি হিসাবে গঠিত, ফেডারেল সরকারের সাথে একটি যুদ্ধবিরতি ভঙ্গ করে এবং তার অপারেটিভদের সারা দেশে সন্ত্রাসী হামলা চালানোর নির্দেশ দেয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ