নিউ কোচবিহারে বন্দে ভারতের স্টপেজ, কথা রাখলেন নিশীথ প্রামাণিক? না তৃণমূল কংগ্রেসের আন্দোলনের ফসল !

নিউ কোচবিহারে বন্দে ভারতের স্টপেজ, কথা রাখলেন নিশীথ প্রামাণিক? না তৃণমূল কংগ্রেসের আন্দোলনের ফসল !


bande bharat



কোচবিহার:-

বন্দে ভারত এক্সপ্রেসের নিউ কোচবিহারে স্টপেজ নিয়ে তৃণমূল-বিজেপির লড়াই অব্যাহত। প্রথমে যখন জানাযায় নিউ কোচবিহারে স্টপেজ পাচ্ছে না বন্দে ভারত তখন কোচবিহার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ কর্মসূচি গ্রহন করতে দেখা যায়। সেই মুহূর্তে সামনে আসে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিবৃতি। তিনি জানান নিউ কোচবিহারে অবশ্যই স্টপেজ দেবে বন্দে ভারত এক্সপ্রেস। গতকাল নতুন সূচী প্রকাশ করে রেল মন্ত্রক । সেখানে দেখা যায় নিউ কোচবিহারে স্টপেজ পাচ্ছে নিউ জলপাইগুড়ি-গৌহাটি বন্দে ভারত এক্সপ্রেস। আর এরপরই প্রশ্ন তৈরি হয়- কথা রাখলেন নিশীথ প্রামাণিক? না তৃণমূল কংগ্রেসের 'আন্দোলনের ফসল' ।

বন্দে ভারত এক্সপ্রেস নিয়ে আজ সাংবাদিক বৈঠক করলেন দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক নিখিল রঞ্জন দে। এদিন সাংবাদিক বৈঠক করে তিনি বলেন পশ্চিমবঙ্গের মানুষের কাছে আনন্দের খবর যে বন্দে ভারত এক্সপ্রেস স্টপিজ হচ্ছে নিউ কোচবিহার স্টেশনে।

তবে গতকাল যখন বন্দে ভারত এক্সপ্রেস এর স্টপেজ নিউ কোচবিহারে হচ্ছে এই খবর সামনে আসে তখন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান পার্থ প্রতিম রায় তার স্যোসাল মিডিয়ায় লেখেন- "আন্দোলনের ফসল। আন্দোলন সফল।"

এ বিষয়ে নিখিল রঞ্জন দে বলেন কিছুদিন আগে তৃণমূলের পক্ষ থেকে নিউ কোচবিহার স্টেশনে যে রেল অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়েছিল বন্দে ভারত এক্সপ্রেস স্টপেজ কে ইস্যু করে। তার কারণ তৃণমূলের নেতা ও কর্মীরা জানে তাদের কাছে কোন ইস্যু নেই তার কারণ তৃণমূলের এক এক করে নেতা-মন্ত্রীরা জেলে যাচ্ছে তারই পরিপ্রেক্ষিতে কোন কর্মসূচি করতে পারছে না তারা । তাই সেদিন তারা এই বন্দে ভারত এক্সপ্রেস নিয়ে এই কর্মসূচি করেছিল।

নিখিল রঞ্জন দে আরও বলেন- "সেই মুহূর্তে আমরা মানুষের কাছে বার্তা দিয়েছিলাম নিউ কোচবিহার স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসের স্টপেজ হবে, সেই মুহূর্তে আমরা রাজ্য নেতৃত্বদের সাথে কথা বলেছিলাম এবং মাননীয় সাংসদ নিশীথ প্রামানিকের সাথেও আমার কথা হয়েছিল বন্দে ভারত এক্সপ্রেস নিউ কোচবিহার স্টেশনে যাতে স্টপেজ হয়।"

এ বিষয়ে নিখিল রঞ্জন দে আরো জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অনুপ্রেরণায় যে বন্দে ভারত এক্সপ্রেস চালু হয়েছে এনজিপি থেকে গৌহাটি পর্যন্ত সেই ট্রেনটি ,কোচবিহারবাসী নিউ কোচবিহার স্টেশনে স্টপেজ পেয়েছে।

তিনি আরও বলেন, যখন বন্দে ভারত এক্সপ্রেস চালু হয়েছিল সেই সময় তৃণমূলের কিছু দুষ্কৃতী সেই বন্দে ভারত এক্সপ্রেস এর ওপর ঢিল এবং হামলা চালায় । আর এখন তারাই দাবি করছে নিউ কোচবিহার স্টেশনে স্টপেজের জন্য।

এ বিষয়ে তৃণমূলের উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান পার্থ প্রতিম রায় বলেন, আসলে নিখিল বাবু জানেন না যখন ট্রেনটি বিহারের উপর দিয়ে যাচ্ছিল যারা সেই ট্রেনে ঢিল ছোড়ে তারা তৃণমূলের নয় তারা বিজেপির কর্মী ছিল ।

এ বিষয়ে পার্থপ্রতিম রায় আরো বলেন বিজেপির নেতা কর্মীরা সবখানেই মমতা ব্যানার্জির তৃণমূলের ছায়া দেখতে পায় , তৃণমূল তাদেরকে তাড়িয়ে বেড়াচ্ছে সারা ভারতবর্ষ জুড়ে।

নিউ কোচবিহারে বন্দে ভারত এক্সপ্রেসের স্টপেজ বিষয়ে পার্থপ্রতিম বলেন যখন প্রথম নোটিশ বেরিয়েছিল সেই নোটিশে বন্দে ভারতের স্টপেজ ছিল না নিউ কোচবিহার স্টেশনে। তাই আমরা সেই মুহূর্তে আন্দোলন করেছি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ