জেলায় ফের নজর কাড়ল মুন্সিরহাট সাদেকিয়া হাই মাদ্রাসা

জেলায় ফের নজর কাড়ল মুন্সিরহাট সাদেকিয়া হাই মাদ্রাসা


school

দিনহাটা: 

জেলায় ফের নজর কাড়ল মুন্সিরহাট সাদেকিয়া হাই মাদ্রাসা। গত বেশ কয়েক বছর ধরেই মাদ্রাসা বোর্ডের পরীক্ষায় জেলায় স্থান করে আসছে। এবছরও জেলায় সম্ভাব্য প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়ে মুন্সিরহাট সাদেকিয়া হাই মাদ্রাসার মুখ উজ্জ্বল করেছে, যথাক্রমে মাসুদ মিয়া, রিসান হোসেন এবং মোস্তফা মিয়া।


students

কোচবিহার জেলার দিনহাটা ১নং ব্লকের ওকড়াবাড়ী এলাকার মুন্সিরহাটের সাদেকিয়া হাই মাদ্রাসার ছাত্র মাসুদ মিঁয়া জেলায় সম্ভাব্য প্রথম হয়েছেন। মাসুদের প্রাপ্ত নাম্বার ৭১১। সে বাংলায় ৯০, ইংরাজীতে ৬২, অঙ্কে ৯৯, ভৌত বিজ্ঞানে ৯০, জীবনবিজ্ঞানে ৮৯, ইতিহাসে ৪৭, ভূগোলে ৯৪, ইসলাম পরিচয়ে ১০০ নম্বর পেয়েছে। সে ভবিষ্যতে শিক্ষক হয়ে সমাজসেবার কাজ করতে চান। মাসুদের এই ফলে যেমন খুশি স্কুলের শিক্ষক শিক্ষিকারা তেমনিই খুশি এলাকার মানুষজন।

students


ওই স্কুলের আর এক ছাত্র রিসান হোসেন জেলায় সম্ভাব্য দ্বিতীয় হয়েছেন। তার প্রাপ্ত নাম্বার ৭০৮। সে বাংলায় ৯২, ইংরাজীতে ৭৬, অঙ্কে ৯১, ভৌত বিজ্ঞানে ৯০, জীবনবিজ্ঞানে ৮৯, ইতিহাসে ৮১, ভূগোলে ৯০, ইসলাম পরিচয়ে ৯৯নম্বর পেয়েছে। সেও ভবিষ্যতে শিক্ষক হতে চান।

students


অন্যদিকে ওই মাদ্রাসার আরেক ছাত্র মোস্তফা মিয়া ৬৯২ নম্বর পেয়ে জেলায় সম্ভাব্য তৃতীয় হয়েছেন। বাংলায় ৯০, ইংরাজীতে ৬৩, অঙ্কে ৯২, ভৌত বিজ্ঞানে ৯৪, জীবনবিজ্ঞানে ৮২, ইতিহাসে ৯১, ভূগোলে ৮৭, ইসলাম পরিচয়ে ৯৩ নম্বর পেয়েছে। ভবিষ‍্যৎ-এ চিকিৎসক হতে চায় মোস্তফা।


মুন্সিরহাট সাদেকিয়া হাই মাদ্রাসার সহকারী প্রধান শিক্ষক জাকির হোসেন বলেন, শিক্ষক-শিক্ষিকাদের দায়িত্ববোধ, নিয়ামাবর্তীতা এবং পড়ুয়াদের নিয়ম নিষ্ঠার ফলে এই সাফল্য সম্ভব হয়েছে। এই ফলাফলে আমরা খুবই আনন্দিত।

Post a Comment

thanks