মাধ্যমিকে সপ্তম স্মরণ দেবনাথকে সংবর্ধনা, দ্রুত আবাস যোজনার কাজ শেষ করবার আশ্বাস পৌরসভার

মাধ্যমিকে সপ্তম স্মরণ দেবনাথকে সংবর্ধনা, দ্রুত আবাস যোজনার কাজ শেষ করবার আশ্বাস পৌরসভার 

Madhyamik
মাধ্যমিকে সপ্তম স্মরণ দেবনাথকে সংবর্ধনা


ধূপগুড়ি, জয়ন্ত বর্মন


স্মরণকে ঘিরে রীতিমতো বিজয়ে উল্লাস। সংবর্ধনা এবং শুভেচ্ছার ঢেউ ধুপগুড়িতে। আর এবার কৃতি ছাত্রের বাড়িতে এসে প্রধানমন্ত্রী আবাস যোজনার অর্ধ সমাপ্ত ঘরের কাজ দ্রুত শেষ করার আশ্বাস দিল পৌর প্রশাসন।ধূপগুড়ির বৈরাতিগুড়ি হাই স্কুলের ছাত্র এবছর রাজ্যে মাধ্যমিকে সপ্তম স্মরণ দেবনাথকে সংবর্ধনা প্রদান করা হলো। এদিন দুপুরে ধূপগুড়ি থানা, ধূপগুড়ি পৌরসভা সহ, স্কুলের শিক্ষক শিক্ষিকাদের তরফে সংবর্ধনা প্রদান করা হয়। এবছর মাধ্যমিক পরীক্ষায় ৬৮৬ নম্বর পেয়ে রাজ্যের সপ্তম স্থান অধিকার করেছে স্মরণ।




ছোট দু কামরার ঘরে দেবনাথ পরিবারের বসবাস। সেই ঘরে থেকেই পড়াশোনা করে সাফল্য এসেছে স্মরণের। বাবা বিপ্লব দেবনাথ সোনার দোকানের কারিগর। স্বল্প আয়ে কোনক্রমে সংসার চালিয়ে এক ছেলে এবং মেয়ের পড়াশোনা চালিয়ে গেছেন তিনি। যা রোজগার তাতে ছেলেমেয়ের পড়াশোনা সংসার চালিয়ে বাড়িঘর মেরামত বা তৈরি করার কোন অবস্থা নেই। তবে মিলে ছিল প্রধানমন্ত্রীর আবাস যোজনা ঘর, ঘরের কাজ শুরু হয়েছিল পিলার উঠলেও এখনো বাকি টাকা না ঢোকাতে সেই ঘর অর্ধ সমাপ্ত অবস্থায় রয়েছে। পাশের যেই ঘরে বর্তমানে সেই পরিবার থাকে সেটা অনেকটাই নিচু, বর্ষাকালে ঘরের ভেতর ঢুকে পড়ে জল। 



এদিন পৌর প্রশাসনের কর্তারা বাড়িতে সংবর্ধনা দিতে আসলে তাদের নজরে আসে বিষয়টি। সেই পরিবারকে পৌরসভার তরফ থেকে জানানো হয় যতো দ্রুত সম্ভব এই ঘরের কাজ শেষ করা হবে। পাশাপাশি এই কৃতি ছাত্রের পাশে থাকবে ধূপগুড়ি পৌরসভা। সেই সাথে ধূপগুড়ি থানার আইসি সুজয় তুঙ্গাও স্মরণের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। পৌর প্রশাসনের শীর্ষ কর্তারা বাড়িতে এসে তাদের এই বেহাল অবস্থা দেখে দ্রুত ঘর তৈরি করে দেওয়ার আশ্বাস দেওয়ায় খুশি দেবনাথ পরিবার। তার চেয়েও বড় খুশি আজ তার ছেলের এই সাফল্যে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ