আন্তর্জাতিক নম্বর থেকে কল, নয়া স্ক্যামWhatsApp-এ! কি করণীয় আপনার

WhatsApp


আপনি যদি একজন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী হন, তাহলে সম্ভবত আপনি আন্তর্জাতিক নম্বর থেকে আপনার WhatsApp অ্যাপে কল পেয়েছেন। গত কয়েক মাসে এই ধরনের স্প্যাম কলের ঘটনা প্রত্যক্ষ করা হয়েছে। যাইহোক, এখন পর্যন্ত, এই ধরনের কলের এজেন্ডা (অডিও এবং ভিডিও উভয়ই) পরিষ্কার নয়।




কিন্তু স্ক্যামাররা আপনাকে প্রতারণা করার চেষ্টা করছে। তারা আপনার গোপনীয় তথ্য পেতে পারে যা আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে অর্থ চুরি করার উদ্দেশ্যে সহায়তা করতে পারে। বেশ কিছু মিডিয়া রিপোর্ট থেকে জানা যায় যে কিছু ব্যবহারকারী হোয়াটসঅ্যাপে কল পেয়েছেন +60 (মালয়েশিয়া), +254 (কেনিয়া) এবং +84 (ভিয়েতনাম)। যাইহোক, এটি লক্ষণীয় যে এর অর্থ এই নয় যে কলটির উত্স সেই দেশ থেকে।



আজকাল আপনার এজেন্সি রয়েছে যারা আপনার মতো একই শহরে WhatsApp কলের জন্য আন্তর্জাতিক নম্বর বিক্রি করে। যেহেতু WhatsApp ইন্টারনেটের মাধ্যমে কাজ করে, এটি ব্যবহারকারীকে একটি সেলুলার নেটওয়ার্কে কলের তুলনায় কলের সময় অতিরিক্ত চার্জ এড়িয়ে যেতে দেয়।



প্ল্যাটফর্মটি অতিরিক্ত নিরাপত্তার জন্য প্ল্যাটফর্মে কল, বার্তা এবং মিডিয়ার অন্যান্য ফর্মগুলির জন্য এন্ড-টু-এন্ড এনক্রিপশন অফার করে। এই কল নির্মাতারা পরিচয় গোপন করতে সুরক্ষার অপব্যবহার করছে। তোমার কি করা উচিত? এই মুহুর্তে, আপনি যা করতে পারেন তা হল কলটি উপেক্ষা করা এবং ফোন নম্বরটি ব্লক করা। আপনি হোয়াটসঅ্যাপে এই জাতীয় নম্বরগুলিও রিপোর্ট করতে পারেন।