ICSE Board Result 2023: সারা দেশে প্রথম বাংলার সম্বিত, প্রাপ্ত নম্বর ৮৯২

ICSE Board Result 2023: সারা দেশে প্রথম বাংলার সম্বিত, প্রাপ্ত নম্বর ৮৯২

sambit
সম্বিত মুখোপাধ্যায়


রবিবার প্রকাশিত হল আইসিএসই (ICSE) পরীক্ষার ফলাফল। আর সর্বভারতীয় এই ফলাফলে প্রথম ও তৃতীয় স্থান অধিকার করে বর্ধমানের মুখ উজ্জ্বল করলেন দুই ছাত্রছাত্রী।


সর্বভারতীয় স্তরে (ICSE) যুগ্মভাবে প্রথম স্থান অধিকার করেছে বর্ধমানের সেণ্ট জেভিয়ার্স স্কুলের ছাত্র সম্বিত মুখোপাধ্যায়। তার প্রাপ্ত নম্বর ৮৯২।


বর্ধমান শহরের পার্কাস রোড এলাকার বাসিন্দা সম্বিত জানিয়েছে সে ইংরাজীতে পেয়েছে ৯৯, ইংরাজী সাহিত্যে পেয়েছে ১০০, বাংলায় ৯৫, ইতিহাসও সিভিক্সে - ১০০, ভূগোলে ৯৯, অংকে ১০০, ফিজিক্সে ৯৯, কেমিষ্ট্রিতে ১০০, বায়োলজিতে ১০০, কমপিউটার এপ্লিকেশনে ১০০ পেয়েছে। এছাড়াও সামাজিক কাজের নিরিখে সে পেয়েছে-'এ'।


এই ফলাফলের পরিপ্রেক্ষিতে এদিন সম্বিত জানিয়েছে, তার অত‌্যন্ত ভাল লাগছে। যে পরিশ্রম করেছে তার ফল সে পেয়েছে। আইআইটি তথা সফটওয়্যার ইঞ্জিনিয়ার হওয়ার লক্ষ্য তার। এই ফল থেকে সে আরও উত্সাহিত হয়েছে।


সম্বিতের বাবা মনোজ মুখোপাধ্যায় ওয়েষ্ট বেঙ্গল কেমিক্যাল ইন্ড্রাষ্ট্রিজ লিমিটেডের বিজ্ঞানী। মা সুতপা সিনহা মুখার্জ্জী বর্ধমানের মেমারী থানার দেবীপুর ষ্টেশন গার্লস হাইস্কুলের শিক্ষিকা।


সম্বিত জানিয়েছে, রাত জেগে কোনোদিনই সে পড়েনি। বেশি চাপ নিয়েও সে পড়াশোনা করেনি। ছবি আঁকা, গীটার এবং দাবা খেলতে ভালবাসে সে। ভালবাসে ক্রিকেট খেলতে।


এদিকে, সম্বিতের পাশাপাশি বর্ধমানের ইষ্ট ওয়েষ্ট মডেল স্কুলের ছাত্রী অন্তরা দাঁ (ICSE) ৯ম স্থান অধিকার করেছে। তার প্রাপ্ত নম্বর ৯৯.৪ শতাংশ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ