Google : ৯৩৬ কোটি জরিমানা গুগলের ! Google Pay-এর পেমেন্ট পলিসি তদন্ত করবে CCI

Google : ৯৩৬ কোটি জরিমানা গুগলের ! Google Pay-এর পেমেন্ট পলিসি তদন্ত করবে CCI

Google Pay LOGO




কম্পিটিশন কমিশন অফ ইন্ডিয়া (CCI) শুক্রবার Google অ্যাপে ব্যবহৃত Google Pay-এর পেমেন্ট নীতিগুলি তদন্ত করার জন্য একটি আদেশ জারি করেছে। আদেশে, CCI Google-কে Google Pay-এর অধীনে তৃতীয় পক্ষের মাধ্যমে অর্থপ্রদানের প্রক্রিয়াটি স্পষ্ট করতে বলেছে।

ডেটিং অ্যাপ টিন্ডারের মালিক ম্যাচ গ্রুপ এবং ডিজিটাল ইন্ডিয়া ফাউন্ডেশনের জোট সিসিআইকে গুগলের ইউজার চয়েস বিলিং (ইউসিবি) নীতি পরীক্ষা করার জন্য এটিকে প্রতিযোগিতা বিরোধী এবং অন্যায্য বলে অভিহিত করেছে।

সিসিআই সম্মত হয়েছে যে এই বিষয়ে তদন্তের প্রয়োজন রয়েছে। গত বছরের অক্টোবরে, অ্যাপ ডেভেলপারদের অভিযোগে তৃতীয় পক্ষের অর্থপ্রদানের বিকল্প না দেওয়ার জন্য সিসিআই গুগলকে 936 কোটি রুপি জরিমানা করেছিল।

সিসিআই গুগলকে ইউসিবির আগে এবং পরে ইন-অ্যাপ পেমেন্ট সিস্টেম সম্পর্কিত বিধানগুলি ব্যাখ্যা করতে বলেছে। আদেশে বলা হয়েছে, গুগলকে চার সপ্তাহের মধ্যে জবাব দিতে হবে।

এর আগে, Google বলেছিল যে এটি ডেভেলপারদের তাদের অ্যাপগুলিকে Google Play অ্যাপ স্টোর এবং অ্যান্ড্রয়েড মোবাইল অপারেটিং সিস্টেমের মাধ্যমে বিনামূল্যে উপলব্ধ করার জন্য এবং তাদের বিকাশকারী সরঞ্জাম এবং বিশ্লেষণ পরিষেবা প্রদান করার জন্য একটি পরিষেবা ফি নেয়।

Post a Comment

thanks