Cooch Behar's heritage welcome gate : বিতর্কের মাঝে সামনে এলো কোচবিহারের হেরিটেজ ওয়েলকাম গেটের ছবি

Cooch Behar's heritage welcome gate, heritage gate cooch behar photos, coochbehar heritage gate

Cooch Behar's heritage welcome gate
Cooch Behar's heritage welcome gate 


অবশেষে সামনে এলো কোচবিহারের হেরিটেজ ওয়েলকাম গেটের ছবি। একদিকে যখন এই গেট নিয়ে তুমুল বিতর্ক, ঠিক তখন উত্তরবঙ্গ পরিবহন দপ্তরের চেয়ারম্যান পার্থ প্রতিম রায় তার স্যোসাল হ্যান্ডেলে পোস্ট করলেন সেই ছবি।




এদিকে কোচবিহারে হেরিটেজ ওয়েলকাম গেট নিয়ে অবশেষে মুখ খুলেছে জেলা তৃণমূল নেতৃত্ব। কোচবিহার জেলা তৃণমূল কার্যালয়ে সাংবাদিক বৈঠক করেন, জেলা তৃণমূল কংগ্রেস কমিটির চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মন, আইএনটিটিউসির জেলা সভাপতি পরিমল বর্মন তৃণমূল কংগ্রেস এস সি সেলের চেয়ারম্যান পরেশ বর্মন।

Cooch Behar's heritage welcome gate
Cooch Behar's heritage welcome gate


কোচবিহার শহরে নির্মীয়মান "হেরিটেজ গেট" নিয়ে বিজেপির তথা আরএসএসের ঘৃণ্য চক্রান্ত ও অপপ্রচার চলছে। পরিমল বর্মন অভিযোগ করে বলেন,কোচবিহার মহারাজার ঐতিহ্য এবং সর্বধর্ম সমন্বিত একটি জেলা। মূলত যারা বিরোধিতা করছেন তাদের মধ্যে শিক্ষা দীক্ষা অভাব রয়েছে। তারা মূল বিষয় থেকে সরে গিয়ে শুধুমাত্র বিরোধিতা করার জন্য বিরোধিতা করছেন।

Cooch Behar's heritage welcome gate
Cooch Behar's heritage welcome gate


তিনি আরো বলেন, রাজবংশী সুরসুরি দিয়ে যে অপপ্রচার চালানোর চেষ্টা করছে বিজেপি সেটা রাজবংশীরা ইতিমধ্যেই বুঝে গেছে। রাজবংশীদের কোন উন্নয়ন কেন্দ্রীয় সরকার করবে না। সুতরাং রাজবংশী সম্প্রদায় এবং কোচবিহারে কোন বাসিন্দা তাদের সঙ্গে নেই।


পাশাপাশি গিরেন্দ্রনাথ বর্মন অভিযোগ করে বলেন, দীর্ঘদিন থেকেই বিভিন্ন সংবাদপত্রের মাধ্যমে এই গেটটির সম্ভাব্য আকৃতি কাঠামো এবং সেই সাথে অবয়ব কি হতে পারে সেই সম্পর্কে একাধিক সংবাদ প্রকাশিত হয়েছে। তাহলে এতদিন তারা কেন চুপ করেছিল যারা আজ বিরোধিতা করছেন। এটা শুধুই মাত্র রাজনৈতিক প্রভাব বিস্তার এর জন্য করা বিরোধিতা।




পাশাপাশি এই প্রসঙ্গে বিজেপি যুব মোর্চার সভাপতি কুমার চন্দন নারায়ন মন্তব্য করে বলেন, যে হেরিটেজ গেট তৈরি হচ্ছে খাগড়াবাড়ি এলাকায় তার সঙ্গে কোচবিহারের ৫০০ বছরের ঐতিহ্য এবং ইতিহাসের কোন সামঞ্জস্য নেই। সেই কারণেই বিজেপি যুব মোর্চার পক্ষ থেকে কোচবিহারের রাজপথে একটি বিক্ষোভ মিছিল সংঘটিত করা হয়েছে। অবিলম্বে এই গেটের পরিবর্তন করে নতুন করে কোচবিহারের এবং ইতিহাসকে সম্মান জানিয়ে পুনরায় একটি গেট নির্মাণ করার প্রয়োজন রয়েছে। অবিলম্বে রাজ্য সরকার এ বিষয়ে দৃষ্টিপাত না করলে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটতে বাধ্য হবে বিজেপি যুব মোর্চা।

Post a Comment

thanks