Wrestler Protest : রাজ্যাভিষেক শেষ হওয়ার পর অহংকারী রাজা জনগণের কণ্ঠকে পিষে ফেলছে-রাহুল গান্ধী 



Rahul Gandhi
photo source: social media



দিল্লিতে নতুন সংসদ অভিযান করতে গিয়ে আটক সাক্ষী মালিক, বজরং পুনিয়া, ভিনেশ ফোগাটরা। খোলা রাস্তায় টেনে হিঁচড়ে দেশের সেরা রেসলারদের হাজতে নিয়ে গেল পুলিশ। ইতিমধ্যে সেই ছবি- ভিডিও ভাইরাল। নতুন সংসদ ভবনের উদ্বোধনের দিনই এই লজ্জার ছবি দেখল সমগ্র দেশ।


ইতিমধ্যে দেশের বিরোধী রাজনৈতিক দলগুলি সম্মিলিতভাবে এর প্রতিবাদও করেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে রেসলারদের হেনস্তার প্রতিবাদ করেছে। প্রতিবাদ করা হয়েছে কংগ্রেসের পক্ষ থেকেও। অন্য বিরোধী রাজনৈতিক দলগুলিও আজকের এই ঘটনার তীব্র প্রতিবাদ করেছে।

Rahul Gandhi
photo source: social media

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রবিবার রাজধানীতে দিল্লি পুলিশ কর্মীদের দ্বারা কুস্তিগীরদের হেনস্থার নিন্দা করেছেন। একটি টুইটার বার্তায়, মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকারকে অভিযুক্ত করে লিখেছেন- যারা দেশের জন্য সম্মান এনেছেন তাদের বিরুদ্ধে "স্বৈরাচারী" পদ্ধতিতে কাজ করছে। তিনি অবিলম্বে আটক কুস্তিগীরদের মুক্তির দাবি করেছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন- "দিল্লি পুলিশ যেভাবে সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট এবং অন্যান্য কুস্তিগীরদের হেনস্থা করেছে তার তীব্র নিন্দা জানাই। এটা লজ্জাজনক যে আমাদের চ্যাম্পিয়নদের সাথে এইভাবে আচরণ করা হয়েছে। গণতন্ত্র সহনশীলতার মধ্যে থাকে কিন্তু স্বৈরাচারী শক্তিগুলি অসহিষ্ণুতা এবং ভিন্নমতকে দমন করার উপর বিকাশ লাভ করে। আমি তাদের অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি জানাই। আমি আমাদের কুস্তিগীরদের পাশে আছি।"




নয়াদিল্লিতে বিক্ষোভকারী কুস্তিগীরদের আটকের জন্য কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেছে কংগ্রেস। প্রাক্তন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী, কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী এবং অন্যান্য বিরোধী নেতারা বিজেপিকে নিশানা করেছেন। ট্যুইট করে প্রধানমন্ত্রীকে নিশানা করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বলেন, রাজ্যাভিষেক শেষ হওয়ার পর অহংকারী রাজা জনগণের কণ্ঠকে পিষে ফেলছে। একই সঙ্গে প্রিয়াঙ্কা গান্ধীও সরকারকে নিশানা করে বলেন, বিজেপি সরকারের ঔদ্ধত্য এতটাই বেড়েছে যে আমাদের নারী খেলোয়াড়দের কণ্ঠস্বর নির্মমভাবে পিষে দিচ্ছে।