World’s Most Popular Leaders: বাইডেন, সুনককে টপকে বিশ্বের জনপ্রিয় নেতা নরেন্দ্র মোদী 

Pm modi, sunak, biden


মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি জো বিডেন এবং যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের মতো বিশ্বের সবচেয়ে শক্তিশালী এবং জনপ্রিয় নেতাদেরকে ছাড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আবারও বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতাদের তালিকায় শীর্ষে উঠেছেন।



মর্নিং কনসাল্টের ওয়ার্ল্ডস মোস্ট পপুলার লিডারস 2023-এর তালিকায় পিএম মোদি শীর্ষস্থানীয়, গ্লোবাল ডিসিশন ইন্টেলিজেন্স ফার্ম দ্বারা পরিচালিত একটি সমীক্ষার ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মর্নিং কনসাল্ট নেতাদের সম্পূর্ণ তালিকা প্রকাশ করেছে, জো বিডেন 7 তম অবস্থানে রয়েছে এবং ঋষি সুনাক শীর্ষ 10 তেও নেই।



ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও গত বছর বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতাদের তালিকায় শীর্ষে ছিলেন এবং এখনও র‌্যাঙ্কিংয়ের মোট মানদণ্ডের মধ্যে 71 শতাংশের বেশি রেটিং ধারণ করেছেন। তালিকার দ্বিতীয় স্থানটি মেক্সিকান রাষ্ট্রপতি আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর সুরক্ষিত করেছেন।


শীর্ষ ১০ নেতা:

নরেন্দ্র মোদি (ভারত) ৭৬%

আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডোর (মেক্সিকো) 61%

অ্যান্টনি আলবানিজ (অস্ট্রেলিয়া) 55%

অ্যালাইন বারসেট (সুইজারল্যান্ড) 53%

লুইজ ইনাসিও লুলা দা সিলভা (ব্রাজিল) 49%

জর্জিয়া মেলোনি (ইতালি) 49%

জো বিডেন (মার্কিন যুক্তরাষ্ট্র) 41%

আলেকজান্ডার ডি ক্রু (বেলজিয়াম) 39%

জাস্টিন ট্রুডো (কানাডা) 39%

পেদ্রো সানচেজ (স্পেন) 38%



মর্নিং কনসাল্টের ওয়েবসাইটটি তাদের র‌্যাঙ্কিংয়ের প্রক্রিয়াটি আরও ব্যাখ্যা করেছে, যা মার্চের শেষ সপ্তাহে পরিচালিত একটি সমীক্ষার ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হয়, যা প্রতিটি দেশের প্রাপ্তবয়স্ক বাসিন্দাদের সাত দিনের চলমান গড় থেকে ডেটা একত্রিত করে।




জরিপটি অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বেলজিয়াম, ব্রাজিল, কানাডা, ফ্রান্স, জার্মানি, ভারত, আয়ারল্যান্ড, ইতালি, জাপান, মেক্সিকো, নেদারল্যান্ডস, নরওয়ে, পোল্যান্ড, সুইডেন, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্র, স্পেনের মতো একাধিক দেশে সরকারী নেতাদের জনপ্রিয়তা এবং অনুমোদনের রেটিং ট্র্যাকিং শেষ করেছে।