wb da news : সুপ্রীম কোর্টে কেন পিছিয়ে গেলো সরকারি কর্মচারীদের ডিএ মামলা ! জেনেনিন

wb da news : সুপ্রীম কোর্টে কেন পিছিয়ে গেলো সরকারি কর্মচারীদের ডিএ মামলা ! জেনেনিন

supreme court



wb da news : দীর্ঘ অপেক্ষার পর আজ রাজ্যের সরকারী কর্মচারীরা তাকিয়ে ছিলেন সুপ্রীম কোর্টের দিকে। দীর্ঘদিন থেকে নানান অজুহাতে পিছিয়ে যাচ্ছিলো এই ডিএ মামলা। আজ পঞ্চম বার পিছিয়ে যাওয়ার পর অপেক্ষায় ছিলেন সরকারি কর্মচারীরা। কিন্তু আজকেও পিছিয়ে যায় শুনানি।


11 ই এপ্রিল বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং বিচারপতি পি.ভি.সঞ্জয় কুমারের ডিভিশন বেঞ্চ মোট 40 টি মামলা শোনেন । এরমধ্যে মূল লিস্টে ছিলো 38 টি মামলা এবং সাপ্লিমেন্টারি লিস্টে ছিলো দুটি মামলা । এই 40 টি মামলার মধ্যে D.A (Dearness Allowance) মামলাটি 37 নাম্বারে উঠে ।


তবে 40 নাম্বারে থাকা মামলাটি Part Heard , যার অজুহাতে বিগত তারিখে ডিএ (Dearness Allowance) মামলার শুনানি পিছিয়ে যায় । এই 40 নম্বরে থাকা মামলাটি গতকাল ১০ এপ্রিল Part Heard অবস্থায় থেকেও অনেকটা সময়ধরে শুনানি হয়েছে । এই মামলা আজও ছিলো, প্রাথমিক অবস্থায় আশঙ্কা করা হয়েছিলো, আজও এই মামলার জন্য ডিএ মামলার তারিখ পিছিয়ে যাবে কিনা।


দুপুর ১২ টার দিকে ডিএ (Dearness Allowance) মামলা ওঠার পরেও সময় স্বল্পতার কারনে ডিএ মামলার (wb da news) শুনানি হয়নি বলে খবর। জানা গিয়েছে, বিচারপতি বলেন সবপক্ষের বক্তব্য শুনতে সময় লাগবে, এরপরেই ফের নতুন তারিখ দেওয়া হয়। ২৪ এপ্রিল শীর্ষ আদালতে ডিএ মামলার শুনানি হবে।


জানা গেছে, এদিন মামলাটি আদালতে উঠলে বিচারপতিরা জানান, এই মামলা নিয়ে দীর্ঘ শুনানি দরকার। সব পক্ষের বক্তব্য শুনতে সময় লাগবে। আজ সেই সময় হাতে নেই। ফলে অন্য একদিন শুনানি হবে। রাজ্য সরকারি কর্মীদের পক্ষের আইনজীবীরা বলতে থাকেন, অন্তর্বর্তীর্বর্তী নির্দেশ দেওয়া হোক এই নিয়ে। যদিও রাজ্যের আইনজীবী এর বিরোধিতা করেন। তিনি বলেন যখন শোনা হবে তখনই এই বিষয় নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


পরবর্তীতে আদালত আগামী ২৪ এপ্রিল পুনরায় ডিএ মামলার শুনানির (wb da news) তারিখ দেন।


Post a Comment