The world's female billionaire is Alexandra Andresen of Norway



Alexandra Andresen
photo source: Alexandra Andresen insta



বিশ্বের ধনী ব্যক্তিদের নিয়ে সাধারণ মানুষদের নিয়ে আগ্রহের শেষ নেই। প্রতিবছর নতুন বছরে বিশ্বের সেরা ধনী ব্যক্তিদের তালিকায় প্রায়ই পরিবর্তন আসে।


সেই আগ্রহের ভিত্তিতেই বিভিন্ন ওয়েবসাইট বছর বছর প্রকাশ করে বিশ্বের সবচেয়ে ধনী ব্যাক্তির তালিকা। তেমনই দুইটি জনপ্রিয় প্রতিষ্ঠান ফোর্বস (Forbes)- এর ‘রিয়েল টাইম বিলিয়নিয়ার’ এবং ব্লুম্বার্গের (Bloomberg)-এ প্রকাশিত ‘বিশ্বের ১০০ জন ধনী ব্যক্তি’ শীর্ষক রিপোর্ট।





ব্লুম্বার্গের পর এবার বিশ্ব ধনীদের তালিকা 2023 (Billionaire List 2023) প্রকাশ করে দিল ফোর্বস (forbes list)। ফোবর্সের এই তালিকায় বিশ্বের ধনী মহিলার তালিকায় রয়েছে নরওয়ের আলেকজান্দ্রা আন্দ্রেসেন (Alexandra Andresen) । আলেকজান্দ্রা আন্দ্রেসেন (Alexandra Andresen) ২০১৬ সালে বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার হিসাবেও ফোবর্সের তালিকায় স্থান পেয়েছে।

Alexandra Andresen
photo source: Alexandra Andresen insta


এখন $1.6 বিলিয়ন ডলারের মালকিন আলেকজান্দ্রা আন্দ্রেসেন (Alexandra Andresen) । 2007 সালে, তার বাবা, জোহান আন্দ্রেসেন, তার 42% স্টক ফেরদে, পরিবারের শতবর্ষ-পুরোনো ব্যক্তিগত-বিনিয়োগ কোম্পানিতে হস্তান্তর করেন।

Alexandra Andresen
photo source: Alexandra Andresen insta



তিনি তার বোন ক্যাথারিনার কাছে কোম্পানির 42% অংশীদারিত্বও হস্তান্তর করেছিলেন, যিনি 20 বছর বয়সে বিশ্বের দ্বিতীয়-কনিষ্ঠ বিলিয়নেয়ার হিসাবে ২০১৬ সালে ফোবর্সের তালিকায় স্থান পেয়েছিলেন।


আলেকজান্দ্রা সম্প্রতি বিশ্বের সবথেকে ধনী মহিলা বিলিয়নেয়ার হিসাবে নিশ্চিত হয়েছেন ।


কিন্তু নরওয়ের সবচেয়ে বিখ্যাত পরিবারগুলির মধ্যে একটিতে তার সচ্ছল লালন-পালন সত্ত্বেও, সে কেবল কোনও ধনী ঘরের সন্তান নয়। আলেকজান্দ্রা ইতিমধ্যেই একজন দক্ষ ঘোড়সওয়ার, ড্রেসেজ নিয়ে বেশ কয়েকটি বিশাল প্রতিযোগিতা জিতেছে। ছোট বেলা থেকেই সহজ সরল জীবন যাপন করতেন তিনি। অল্প বয়সে তার পকেটের টাকা বাঁচিয়ে সেকেন্ড-হ্যান্ড গাড়ি কিনেছিলেন।