Surgical Strike: পুঞ্চে হামলার পর ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের ভয়ে কাঁপছে পাকিস্তান !

Pakistan Fears Another Surgical Strike By India

Surgical Strike By India
প্রতীকি ছবি, সূত্র- ইন্টারনেট 




Surgical Strike: 20 এপ্রিল জম্মু ও কাশ্মীরের পুঞ্চে ভারতীয় সেনাদের উপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে ভয়ের পরিবেশ রয়েছে। এই সন্ত্রাসী হামলার পর আবারও সার্জিক্যাল স্ট্রাইকের ভয় পেতে শুরু করেছে পাকিস্তান। এই দাবি ভারতের নয়, পাকিস্তানের মাটিতে পাকিস্তানের সাবেক কূটনীতিক আবদুল বাসিত করেছেন।


সম্প্রতি প্রকাশিত একটি ভিডিওতে, প্রাক্তন পাকিস্তানি কূটনীতিক আবদুল বাসিত বলেছেন যে এখন পাকিস্তানের লোকেরা ভারতের আরেকটি সার্জিক্যাল স্ট্রাইক বা বিমান হামলার কথা বলছে।


তিনি আরও বলেছিলেন যে যদিও আমি মনে করি না যে এই বছর SCO মিটিং এবং G20-এর সভাপতিত্ব করছে বলে ভারত সার্জিক্যাল স্ট্রাইক করবে না । যতদিন ভারত SCO-এর চেয়ারম্যান থাকবেন, ততদিন ভারত কোনও দুঃসাহসিক কাজ করবে না। কিন্তু আগামী বছর নির্বাচনের সময় ভারত আবার তা করতে পারে। ভারতে নির্বাচনের ঠিক আগে এটা ঘটতে পারে।


এদিকে প্রাক্তন পাকিস্তানি কূটনীতিক আব্দুল বাসিতকেও একটি অযৌক্তিক বিবৃতির মাধ্যমে পুঞ্চ সন্ত্রাসী হামলার ন্যায্যতা দেওয়ার চেষ্টা করতে দেখা যায়। তিনি বলেন, যারাই এটা করেছে, সে মুজাহিদিনই হোক বা যেই হোক, তারা বেসামরিক নাগরিকদের নয়, সেনাবাহিনীকে টার্গেট করেছে। তারা বৈধ সংগ্রামে লিপ্ত। আন্তর্জাতিক আইনও এর অনুমতি দেয়। এ সময় তিনি আরও বলেন, ভারত জানে আমরা কোথায় দাঁড়িয়েছি।


জম্মু ও কাশ্মীরের পুঞ্চে সন্ত্রাসী হামলার কয়েকদিন পর আবদুল বাসিতের এই ভিডিওটি প্রকাশ্যে এসেছে। প্রকৃতপক্ষে, 20 এপ্রিল, অজ্ঞাত সন্ত্রাসীরা রাজৌরি সেক্টরের ভিম্বার গালি এবং পুঞ্চের মধ্য দিয়ে যাওয়া সেনাবাহিনীর একটি গাড়িতে গ্রেনেড নিক্ষেপ করে। এই হামলায় পাঁচ সেনা শহীদ হয়েছেন। এই ঘটনার বিষয়ে জারি করা এক বিবৃতিতে সেনাবাহিনী বলেছিল যে শহীদ জওয়ানরা রাষ্ট্রীয় রাইফেলসের সদস্য।


সূত্রের মতে, যে সন্ত্রাসীরা জঘন্য অপরাধ করেছে তাদের লস্কর-ই-তৈয়বার (এলইটি) সঙ্গে সম্পর্ক রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ