শিশুদের জন্য বিপজ্জনক হতে পারে Bournvita ! কোম্পানিকে নোটিশ পাঠাল NCPCR

Sangbad Ekalavya
0
শিশুদের জন্য বিপজ্জনক হতে পারে Bournvita ! কোম্পানিকে নোটিশ পাঠাল NCPCR

bournvita



Bournvita: Bournvita-তে চিনির পরিমাণ বেশি নিয়ে শুরু হওয়া বিতর্ক থামার নাম না নিয়ে এখন নতুন করে বিপাকে পড়েছে সংস্থাটি। ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস (এনসিপিসিআর) Bournvita-কে একটি নোটিশ পাঠিয়েছে এবং সমস্ত বিভ্রান্তিকর বিজ্ঞাপন বন্ধ করার নির্দেশ দিয়েছে।

Bournvita-র চিনির বিষয়বস্তু নিয়ে বিতর্কের পটভূমিতে, এনসিপিসিআর ব্র্যান্ডটির প্রস্তুতকারক মন্ডেলেজ ইন্টারন্যাশনালকে তার "বিভ্রান্তিকর" বিজ্ঞাপনটি সরাতে বলেছে। এর সাথে সাথে এনসিপিসিআর কোম্পানিকে প্যাকেজিং এবং লেবেল পর্যালোচনা করে তাদের প্রত্যাহার করার নির্দেশ দিয়েছে।


বার্নভিটার মালিকানাধীন সংস্থাকে পাঠানো নোটিশে, এনসিপিসিআর সাত দিনের মধ্যে একটি বিশদ ব্যাখ্যা বা প্রতিবেদন দিতে বলেছে। কমিশন বলেছে যে এটি অভিযোগ পেয়েছে যে Bournvita শিশুদের স্বাস্থ্যের জন্য উপকারী একটি স্বাস্থ্যকর পানীয় হিসাবে নিজেকে প্রচার করে, তবে এতে উচ্চ পরিমাণে চিনি এবং অন্যান্য কিছু উপাদান রয়েছে যা শিশুদের জন্য ক্ষতিকারক। স্বাস্থ্য প্রভাবিত হতে পারে।

'মন্ডেলেজ ইন্টারন্যাশনাল'-এর ভারতীয় ইউনিটের প্রধান দীপক আইয়ারকে পাঠানো নোটিশে বলা হয়েছে যে বিজ্ঞাপনটি বিভ্রান্তিকর। NCPCR বিজ্ঞাপনগুলি সরাতে বলেছে।


সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দাবি করা হয়েছে যে বার্নভিটায় চিনির পরিমাণ খুব বেশি, যা শিশুদের স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলতে পারে। অন্যদিকে, সংস্থাটি হেলথ পাউডার বা হেলথ ড্রিংক হিসাবে Bournvita-র বিজ্ঞাপন দেয়।

একজন সোশ্যাল মিডিয়া প্রভাবশালী দাবি করেছিলেন যে Bournvitaয় অতিরিক্ত চিনির কারণে ডায়াবেটিস এবং ক্যান্সারের মতো রোগ হতে পারে। তবে আইনি নোটিশের পর তিনি তার ভিডিও সরিয়ে নেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top