তীব্র গরমে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে একিই ঘরে পড়া ও রান্না, ক্ষোভ অবিভাবক থেকে স্থানীদের

অঙ্গনওয়াড়ি


সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান:

তীব্র গরমে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে একিই ঘরে পড়া ও রান্না, ক্ষোভ অবিভাবক থেকে স্থানীদের।




চৈত্রের তপ্ত রোদে দগ্দ গোটা দক্ষিনবঙ্গ।সকাল থেকেই তীব্র রোদে হাঁসফাঁস মানুষ থেকে পশু পাখি।দিনদিন বেড়েই চলেছে রোদের তীব্রতা।আর এরই মধ্যে পূর্ব বর্ধমান জেলার মন্তেশ্বর ব্লকের শুশুনিয়া পঞ্চায়েতে ২৭০নম্বর কালুই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে দেখা গেলো একি ছাদের তলায় চলছে শিশুদের পঠন পাঠন ও রান্নাবান্না।গ্যাসের আগুনের তাপে এবং রান্নার গ্যাসে অসুস্থতা বোধ করছে ছোটো ছোটো শিশুরা। দীর্ঘদিন ধরে চলে আসা এই রান্নার জায়গা পরিবর্তনের দাবী জানিয়েছেন অভিভাবক থেকে স্থানীয় মানুষ জন।




সকাল থেকেই প্রখর রোদে নাজেহাল শিশু থেকে প্রবিন।সকলকে সাবধানতার কথা বলা হচ্ছে বারংবার।আর সেই পরিস্থিতির মধ্যেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে পরিকাঠামো নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন অবিভাবকরা।



পূর্ব বর্ধমান জেলার মন্তেশ্বর ব্লকের শুশুনিয়া পঞ্চায়েতে ২৭০নম্বর কালুই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের এমনই ছবি ধরা পরলো আমাদের ক্যামেরায়।



অঙ্গনওয়াড়ি কেন্দ্র গিয়ে দেখাগেলো একই ঘরের একদিকে গ্যাসের বড় উনোনে রান্না হচ্ছে শিশুদের খাবার।আর তারই পাশে চলছে পঠন পাঠন ।এদিকে প্রকৃতির তীব্র গরম অপর দিকে উনুনের তাপে নাজেহাল হয়ে, ক্রমশ নিজেদের পড়ার মনোযোগ হারাচ্ছে শিশুরা। নেই আলাদা কোনো ক্লাসরুম ।ক্ষোভ উগরে দিলেন শিশুদের অবিভাবক থেকে স্থানীয়রা।রান্নার জায়গা পরিবর্তনের দাবী জানিয়েছেন সকলে।