Japan : অল্পেতে রক্ষা পেলেন PM Kishida , জাপানের smoke bomb কান্ডে গ্রেফতার ১

Japan PM Kishida unhurt in 'smoke bomb' scare


Japan PM Kishida
photo source: Reuters


শনিবার ওয়াকায়ামা শহরে প্রচারাভিযানের সময় একটি "ধোঁয়া বোমা" নিক্ষেপের পর জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদাকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। CNN সূত্রে খবর, এই ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

হামলার পর জাপানের পাবলিক ব্রডকাস্টার এনএইচকে-তে সম্প্রচারিত এক বক্তৃতায় প্রধানমন্ত্রী বলেন, পুলিশ বিস্ফোরণটি তদন্ত করছে এবং উদ্বেগ সৃষ্টির জন্য ক্ষমা চেয়েছে, তিনি আরও বলেন- "আমরা আমাদের দেশের জন্য একটি গুরুত্বপূর্ণ নির্বাচন লড়ছি।"

Japan PM Kishida
photo source: Reuters

কিশিদা তার ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির জন্য প্রচার কার্যক্রম পুনরায় শুরু করেন এবং ওয়াকায়ামা রেলস্টেশনে একটি বক্তৃতা দেন।

স্থানীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, একটি আপাত "ধোঁয়া বোমা" বিস্ফোরণের ঘটনাস্থল থেকে অক্ষত অবস্থায় সরিয়ে নেওয়ার পরই শনিবার কিশিদা আবার প্রচারণা শুরু করেন।

পশ্চিম জাপানের ওয়াকায়ামায় একটি স্টপে কিশিদাকে উদ্ধৃত করে জাতীয় সম্প্রচারকারী NHK বলেছে, "পূর্ববর্তী বক্তৃতার স্থানে একটি বিস্ফোরণের শব্দ হয়। পুলিশ বিস্তারিত তদন্ত করছে, তবে আমি অনেক লোককে উদ্বিগ্ন করার জন্য এবং তাদের সমস্যা সৃষ্টি করার জন্য ক্ষমা চাইতে চাই।"

মিডিয়া থেকে সাম্প্রতিক আপডেট অনুসারে, অভিযুক্তকে কর্তৃপক্ষ হেফাজতে নিয়েছে। এনএইচকে ভিডিও ফুটেজ প্রকাশ করেছে যাতে দেখানো হয়েছে বেসামরিক লোকজন পালিয়ে যাচ্ছে এবং ঘটনার পর একজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হচ্ছে।

15 এপ্রিল ওয়াকায়ামা শহরে একটি বহিরঙ্গন বক্তৃতার সময় জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার কাছে একটি পাইপের মতো বস্তু নিক্ষেপ করা হয়েছিল, জাপানি মিডিয়ার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ