Crypto সম্পদের প্রতি অবিলম্বে মনোযোগ দেওয়া দরকার- Nirmala Sitharaman

Crypto সম্পদের প্রতি অবিলম্বে মনোযোগ দেওয়া দরকার- Nirmala Sitharaman

Nirmala Sitharaman
file photo


নয়াদিল্লি: অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেছেন যে G20 দেশগুলি থেকে ক্রিপ্টো (Crypto) সম্পদের প্রতি অবিলম্বে মনোযোগ দেওয়া দরকার, নিশ্চিত করতে হবে যে ক্ষতির হাত থেকে অর্থনীতিকে রক্ষা করার সময় সম্ভাব্য সুবিধাগুলি হারিয়ে না যায়।


শনিবারের প্রথম দিকে অর্থ মন্ত্রকের সোশ্যাল মিডিয়া পোস্ট অনুসারে, ওয়াশিংটন ডিসিতে IMF সদর দফতরে G20-তে অর্থমন্ত্রী এবং কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরদের সাথে 'ক্রিপ্টো (Crypto) সম্পদের ম্যাক্রো-ফাইন্যান্সিয়াল ইমপ্লিকেশনস' এর উপর একটি ব্রেনস্টর্মিং সেশনের সময় এই বিবৃতিটি এসেছে।


সীতারামন বলেছেন যে G20 নীতি ও নিয়ন্ত্রক কাঠামোর মূল উপাদানগুলিকে সামনে আনতে IMF এবং আর্থিক স্থিতিশীলতা বোর্ডের কাজকে স্বীকার করে। মন্ত্রী বলেছেন, একটি সংশ্লেষণ কাগজ যা ক্রিপ্টো (Crypto) সম্পদের সামষ্টিক অর্থনৈতিক এবং নিয়ন্ত্রক দৃষ্টিকোণকে একীভূত করবে ।


অর্থমন্ত্রী বেঙ্গালুরুতে G20 অধিবেশনে অর্থমন্ত্রী এবং কেন্দ্রীয় ব্যাঙ্কের গভর্নরদের বৈঠকের সময় পৌঁছে যাওয়া ঐকমত্যে সন্তোষ প্রকাশ করেছেন, যা ক্রিপ্টো (Crypto) সম্পদের উপর বিশ্বব্যাপী সমন্বিত নীতি প্রতিক্রিয়ার আহ্বান জানিয়েছে। সীতারামনের উদ্ধৃতি দিয়ে মন্ত্রক বলেছে যে, প্রস্তাবিত প্রতিক্রিয়াটি ক্রিপ্টো (Crypto) সম্পদের দ্বারা সৃষ্ট ঝুঁকির সম্পূর্ণ পরিসীমা বিবেচনা করবে, যার মধ্যে উদীয়মান বাজার এবং উন্নয়নশীল অর্থনীতির জন্য নির্দিষ্ট ঝুঁকি রয়েছে।


ফিন্যান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স (এফএটিএফ) এবং ব্যাংক ফর ইন্টারন্যাশনাল সেটেলমেন্টস (বিআইএস) সহ আর্থিক প্রতিষ্ঠানের বিশেষজ্ঞরাও আলোচনায় যোগ দেন।


ভারত এই সম্পদগুলির জন্য নিজস্ব জাতীয় নিয়ন্ত্রক ব্যবস্থা চালু করার জন্য ক্রিপ্টো (Crypto) সম্পদগুলির জন্য উপযুক্ত নিয়ন্ত্রক কাঠামো কী হওয়া উচিত তা নিয়ে বিশ্বব্যাপী ঐকমত্যের জন্য অপেক্ষা করছে৷

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ