DC vs RR IPL 2023: ব্যর্থ ওয়ার্নারের লড়াই, ৫৭ রানে জয় ছিনিয়ে নিল রাজস্থান 

RR vs DC IPL 2023


রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএল ২০২৩-এর গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মুখোমুখি হয় দিল্লী ক্যাপিটালস। টস জিতে প্রথম ব্যাট করতে রাজস্থানকে আহ্বান জানান দিল্লীর অধিনায়ক ডেভিড ওয়ার্নার। জোস বাটলারের সঙ্গে ওপেন করতে নামেন যশস্বী জসওয়াল। খলিল আহমেদ বল হাতে প্রথম ওভারে প্রথম তিনবল তিনটি বাউন্ডারি ও শেষ দুই বলে দুটি বাউন্ডারি মারে রাজস্থান।




১১টি বাউন্ডারির সাহায্যে ২৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন যশস্বী জসওয়াল। ৮.৩ ওভারে মুকেশ কুমারের বলে তাঁর হাতেই ধরা পড়েন যশস্বী। রাজস্থান ৯৮ রানে ১ উইকেট হারায়। ব্যাট করতে নামেন সঞ্জু স্যামসন। ৪ বল খেলেও খাতা খুলতে না পেরেই ফিরতে হয় সঞ্জুকে। ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন জোস বাটলার। 

১৩.৫ ওভারে রোভম্যান পাওয়েলের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন রিয়ান পরাগ। ১১ বলে ৭ রান করেন তিনি। রাজস্থান ১২৬ রানে ৩ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শিমরন হেটমায়ার। ১৮.৩ ওভারে মুকেশ কুমারের বলে তাঁর হাতেই ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন জোস বাটলার। 

১১টি চার ও ১টি ছক্কার বিনিময়ে ৫১ বলে ৭৯ রান করেন তিনি। নির্ধারিত ২০ ওভারে রাজস্থান রয়্যালসের স্কোর ৪ উইকেটে ১৯৯ রান। ১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২১ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন হেটমায়ার।



জবাবে ব্যাট ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে নামেন পৃথ্বী। যদিও আজ পৃথ্বী একাদশে ছিলেন না। খলিল আহমেদের পরিবর্তে দিল্লির হয়ে ব্যাট করতে নামেন পৃথ্বী শ। প্রথম ওভারের তৃতীয় বলে পৃথ্বীর দুর্দান্ত ক্যাচ ধরেন সঞ্জ স্যামসন। রানের খাতা খোলার আগেই উইকেটের খাতা খোলে দিল্লি। 

চতুর্থ বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন মণীশ পান্ডে। শূন্য রানে দুই উইকেট যায় দিল্লীর। ধীরে ধীরে ঘুরে দাঁড়াতে করে দিল্লী। ৫.৪ ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে যশস্বী জসওয়ালের হাতে ধরা পড়েন রিলি রসউ। ১২ বলে ১৪ রান করেন তিনি। ১০ ওভার শেষে দিল্লির স্কোর ৩ উইকেটে ৬৮ রান। 

১২.৬ ওভারে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন ললিত যাদব। ২৪ বলে ৩৮ রান করেন তিনি। ১৪.৫ ওভারে যুজবেন্দ্র চাহালের বলে অক্ষর প্যাটেলকে স্টাম্প-আউট করেন সঞ্জু স্যামসন। ২রান করেই ফেরেন প্যাটেল। 

এদিকে ৭টি বাউন্ডারির সাহায্যে ৪৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ডেভিড ওয়ার্নার। ১৫.৩ ওভারে অশ্বিনের বলে হেতমায়েরের হাতে ধরা পড়েন রোভম্যান পাওয়েল। ১৬.৫ ওভারে মুরুগান অশ্বিনের বলে যশস্বী জসওয়ালের হাতে ধরা পড়েন ডেভিড ওয়ার্নার। তবে হাই-ফুলটসের জন্য বলটি নো বলে ঘোষিত হয়। 

অবশেষে রক্ষে নেই ১৯ তম ওভারে ফেরেন অধিনায়ক। ১৮.৬ ওভারে চাহালের বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন ওয়ার্নার। ঐ ওভারের দ্বিতীয় বলেই মাঠ ছাড়েন অভিষেক পোড়েল। ৫৫ বলে ৬৫ রান করেন তিনি। মারেন ৭টি চার। ১৯.২ ওভারে সন্দীপ শর্মার বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন এনরিখ নরকিয়া। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪২-এই আটকে যায় দিল্লী। ৫৭ রানে জয় পায় রাজস্থান। 


এদিন বল হাতে মুকেশ ২টি এবং যাদব ও পাওয়েল একটি করে উইকেট তুলে নেয়। রাজস্থানের হয়ে বোল্ট ও চাহাল তিনটি করে উইকেট নেন‌। অশ্বিন ২টি ও সন্দীপ শর্মা একটি করে উইকেট তোলেন।