Akshaya Tritiya 2023: অক্ষয় তৃতীয়ায় কীভাবে অনলাইনে gold কিনবেন জেনে নিন  


Akshaya Tritiya 2023



Akshaya Tritiya 2023: অক্ষয় তৃতীয়াকে বছরের অন্যতম শুভ দিন হিসেবে গণ্য করা হয়। এটি মঙ্গলবার, 22 এপ্রিল, 2023, ভারতে পালন করা হবে। দীপাবলি এবং ধনতেরাস ছাড়াও, লোকেরা সারা বছর ধরে সম্পদের আশীর্বাদ পাওয়ার আশায় অক্ষয় তৃতীয়ায় সোনা কিনে বা বিনিয়োগ করে। এই শুভ দিনে, আপনি একটি দোকানে গিয়ে বা অনলাইনে অর্ডার করে সোনা কিনতে পারেন। স্বর্ণ ঐতিহ্যগতভাবে গয়না, মুদ্রা বা বার আকারে কেনা হয়। তবে বর্তমানে ডিজিটাল সোনা কেনার প্রবণতা অনেক বৃদ্ধি পেয়েছে।

যাইহোক, ডিজিটাল সোনা কেনা এখন সোনায় বিনিয়োগের সবচেয়ে সুবিধাজনক পদ্ধতিগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়৷ Google Pay এবং Paytm-এর মতো অনলাইন পেমেন্ট অ্যাপ্লিকেশনও আপনাকে ডিজিটাল সোনা কেনার অনুমতি দেয়।

ডিজিটাল সোনা (Digital Gold) কি?

ডিজিটাল গোল্ড (Digital Gold) -সোনায় বিনিয়োগ করার একটি ডিজিটাল উপায়। এটি বিনিয়োগকারীদের জন্য একটি নিরাপদ সমাধান হিসাবে বিবেচিত হয় কারণ এটি অনলাইনে নিরাপদে কেনা এবং সংরক্ষণ করা যায়।

ডিজিটাল গোল্ডের কোন স্টোরেজ ফি নেই এবং আপনি যখনই চান এটি বিক্রি করতে পারেন। আপনি ডিজিটাল সোনার সাথে রিয়েল-টাইম সোনার বাজার মূল্য অ্যাক্সেস করতে পারেন।

গুগল পে-এর মাধ্যমে ডিজিটাল সোনা কেনার ধাপ:

Google Pay খুলুন এবং অনুসন্ধান বারে 'গোল্ড লকার' লিখুন এবং অনুসন্ধান বোতাম টিপুন।

গোল্ড লকার আইকনে আলতো চাপুন, তারপরে কিনুন বোতামে ক্লিক করুন। সোনার বর্তমান বাজার মূল্য (ট্যাক্স সহ) প্রদর্শিত হবে।

কারণ ক্রয় মূল্য সারা দিন পরিবর্তিত হতে পারে, এই মূল্য আপনি কেনাকাটা শুরু করার পরে 5 মিনিটের জন্য লক করা হয়।

ভারতীয় টাকায় আপনি যে পরিমাণ সোনা কিনতে চান তা লিখুন। এটি লক্ষ করা উচিত যে আপনি মোট সোনার পরিমাণের কোন সামগ্রিক সীমা নেই।

চেক মার্কে আলতো চাপুন, তারপরে প্রদর্শিত উইন্ডো থেকে আপনার পছন্দের অর্থপ্রদানের পদ্ধতি বেছে নিন।

অর্থপ্রদান করতে, এগিয়ে যান নির্বাচন করুন। লেনদেন নিশ্চিত হওয়ার কয়েক মিনিটের মধ্যে, সোনা আপনার লকারে চলে আসবে। এটি লক্ষ করা উচিত যে একবার প্রক্রিয়া হয়ে গেলে আপনি একটি ক্রয় বাতিল করতে পারবেন না। যাইহোক, আপনি বর্তমান বাজার মূল্যে এটি পুনরায় বিক্রি করতে পারেন।




PayTM এর মাধ্যমে ডিজিটাল সোনা কেনার ধাপ:

আপনার মোবাইল ফোনে Paytm অ্যাপের সমস্ত পরিষেবা বিভাগে যান।

অনুসন্ধান বারে "গোল্ড" শব্দটি লিখুন এবং এটিতে ক্লিক করুন।

বাই-ইন অ্যামাউন্ট বা বাই ইন গ্রাম বেছে নিন, তারপর আপনি যে পরিমাণ কিনতে চান তা লিখুন এবং এগিয়ে যান-এ ক্লিক করুন।

ডিজিটাল সোনা কিনতে, ক্রয় সম্পূর্ণ করুন। Paytm Wallet, UPI, নেট ব্যাঙ্কিং, ডেবিট বা ক্রেডিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করা যেতে পারে।