WBCHSE : উচ্চমাধ্যমিকের পরীক্ষা শেষ, এবার ফল প্রকাশের তারিখ জানালো সংসদ 

WBCHSE




শেষ হয়েছে উচ্চমাধ্যমিক ২০২৩ এর পরীক্ষা। এবার ফলাফল প্রকাশের পালা। কবে প্রকাশিত হবে ফলাফল সেই বিষয়ে বলেছেন শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য ।


২৭ মার্চ ছিল উচ্চমাধ্যমিক ২০২৩ এর শেষ পরীক্ষা। তেমন বড় কোন সমস্যা বা প্রশ্নফাঁসের বিষয় সামনে আসেনি, নির্বিঘ্নেই হয়েছে এবারের পরিক্ষা। এমনকি পরীক্ষা শেষে পরিক্ষাকেন্দ্রে ভাংচুরের ঘটনায় সামনে আসেনি।


এবারের উচ্চ মাধ্যমিকের প্রশ্ন তুলনামূলক সহজ হয়েছে বলে বিভিন্ন মহল থেকেই জানা গিয়েছে। এই নিয়ে সংসদের তরফে বলা হয়েছে, "এই সমস্ত পড়ুয়াদের জীবনের প্রথম বড় পরীক্ষা, সে জন্যই তুলনামূলক সহজ প্রশ্ন করা হয়েছে।"


সাংবাদিক বৈঠক করে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য বলেছেন, এ বারের পরীক্ষার্থীরা অতিমারির কারণে মাধ্যমিক দেননি, ফলে উচ্চ মাধ্যমিকই তাদের জীবনের প্রথম বড় পরীক্ষা। সে কারণে প্রশ্ন সহজ করার পরিকল্পনা ছিল। তিনি আরও বলেন, এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষা হয়েছে নির্বিঘ্নেই। মোবাইল ও খাতা বাজেয়াপ্ত করার কয়েকটি ঘটনা ছাড়া আর কোনও অভিযোগ নেই।"



এদিন তিনি আরও জানান জুন মাসের ১০ তারিখের মধ্যে ফল প্রকাশ করা হবে। সেই সাথে আরও বলেন আগামী শিক্ষাবর্ষে ‘এআই মেশিন লার্নিং ’ ও ‘ডেটা সায়েন্সে’র মতো নতুন বিষয় পাঠ্যক্রমের অন্তর্ভুক্তর্ভু করার পরিকল্পনা রয়েছে সংসদের।