Recruitment for Rupasree Prakalpa : পশ্চিমবঙ্গ সরকারের রূপশ্রী প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ

Rupashree Prakalpa : পশ্চিমবঙ্গ সরকারের রূপশ্রী প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ 

Rupashree Prakalpa



পশ্চিমবঙ্গ সরকারের রূপশ্রী (Rupashree Prakalpa) প্রকল্পের অধীনে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি (Recruitment Notification) প্রকাশিত হয়েছে। একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের যে কোনও জেলার প্রার্থীদের ভারতীয় নাগরিকত্ব থাকলেই আবেদনের সুযোগ মিলবে। 

রাজ্য সরকারের জেলা স্তরে ডিস্ট্রিক্ট প্রোজেক্ট ম্যানেজমেন্ট ইউনিটের অধীনে কর্মী নিয়োগ করা হবে। রূপশ্রী প্রকল্পের (Rupashree Prakalpa) আওতায় কর্মী নিয়োগ করা হবে। ‘ডেটা এন্ট্রি অপারেটর’ বা DEO নিয়োগ ছাড়াও ‘অ্যাকাউন্ট্যান্ট’ পদেও কর্মী নিয়োগ করা হবে।

যোগ্যতা: 
 
‘ডেটা এন্ট্রি অপারেটর’ (Data Entry Operator) পদে চাকরির জন্য যে কোনও স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতকস্তর উত্তীর্ণ হতে হবে। এছাড়াও কম্পিউটারের কাজ জানার অভিজ্ঞতা থাকতে হবে। এই পদে চাকরির ক্ষেত্রে ১৮-৪০ বছর বয়সীরা আবেদন করতে পারবেন। 

অ্যাকাউন্ট্যান্ট (Accountant) পদেও কর্মী নিয়োগ করা হবে। এক্ষেত্রে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে চাকরিপ্রার্থীদের স্নাতকস্তর উত্তীর্ণ হতে হবে। বাণিজ্য বা কমার্সে স্নাতকস্তর উত্তীর্ণ হওয়ার পাশাপাশি কম্পিউটারে এমএস অফিস, ট্যালির কাজ জানার অভিজ্ঞতা থাকতে হবে। এই পদে চাকরির ক্ষেত্রেও ১৮-৪০ বছর বয়সীরা আবেদনের যোগ্য। 

আবেদন পদ্ধতি:

এই দুটি পদে চাকরির ক্ষেত্রেই আবেদনকারীদের অফলাইনে আবেদন করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটটি দেখুন- https://murshidabad.gov.in/ 

এছাড়াও অফিসিয়াল নোটিফিকেশনটিও দেখে নিন-
https://cdn.s3waas.gov.in/s3c9f0f895fb98ab9159f51fd0297e236d/uploads/2023/03/2023031883.pdf আবেদনপত্রটি সংগ্রহ করে নিজের সম্পর্কে প্রয়োজনীয় সব তথ্য দিয়ে প্রথমে তা পূরণ করে নিন। এরপর প্রয়োজনীয় শংসাপত্রের জেরক্স ও সই করে আবেদনপত্রের সঙ্গে তা জুড়ে দিন। আবেদনপত্রেই পাসপোর্ট সাইজের একটি ফটো লাগান, সই করুন।

নিয়োগ প্রক্রিয়া:

দুটি ক্ষেত্রেই লিখিত পরীক্ষা নেওয়া হবে । এরপর প্রার্থীদের কম্পিউটার টেস্টও নেওয়া হবে। সব শেষে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউ প্রক্রিয়ার পরেই চূড়ান্ত তালিকা তৈরি করে প্রার্থীদের নিয়োগ করা হবে।

ডেটা এন্ট্রি অপারেটর এর ক্ষেত্রে লিখিত পরীক্ষা হবে ৫০ নাম্বারের, কম্পিউটার টেস্ট ৪০ নাম্বারের, ভাইভা ১০ নাম্বারের। ডাটা এন্ট্রি অপারেটরের ক্ষেত্রে লিখিত পরীক্ষা হবে ৪০ নাম্বারের, কম্পিউটার টেস্ট ৫০ নাম্বারের, ভাইভা ১০ নাম্বারের।


আবেদনের শেষ তারিখ:

এই দুটি পদে চাকরির ক্ষেত্রেই আগামী ৫ এপ্রিল ২০২৩-এর মধ্যে আবেদনপত্র পাঠিয়ে দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা:

Rupashree DPMU Office (Room No. 2, Kanyashree & Rupashree Cell of Murshidabad Collectorate, New Building at Berhampore, Barrack Square, Murshidabad, PIN- 742101)

Post a Comment

thanks