Preparations for National Shutdown called by the Economic Freedom Fighters


National Shutdown



দ্য ইকোনমিক ফ্রিডম ফাইটারস (EFF) জানিয়েছে যে আগামী সোমবার, 20 মার্চ একটি পরিকল্পিত জাতীয় বন্ধে রাস্তায় নামবে এবং সমস্ত দক্ষিণ আফ্রিকানদের অংশগ্রহণের জন্য আহ্বান জানিয়েছে।

এই কর্মসূচী মূলত দক্ষিণ আফ্রিকার সব কিছু ভুল হওয়ার বিরুদ্ধে এক প্রতিবাদ - তবে, EFF নেতা জুলিয়াস মালেমা দুটি মূল বিষয়ের উল্লেখ করছেন, এক প্রেসিডেন্ট সিরিল রামাফোসার পদত্যাগের দাবী এবং দুই দেশজুড়ে চলা লোডশেডিং বন্ধের দাবী।

এএনসি সভাপতি সিরিল রামাফোসার বিরোধিতা করে এবং দেশে বিদ্যুৎ পুনরুদ্ধারের দাবিতে তার পদত্যাগের আহ্বান জানাতে আগামী ২০ মার্চ দেশজুড়ে বন্‌ধের ডাক দেওয়া হয়েছে।

EFF রামাফোসা এবং ফালা ফালা কেলেঙ্কারিকে দেশের সমস্ত অসুস্থতার জন্য একটি বড় কারণ হিসাবে স্থান দিয়েছে। তারা একটি ব্যর্থ রাষ্ট্রের সভাপতিত্ব করার জন্য এবং দুর্নীতিকে সক্রিয় করার জন্য রাষ্ট্রপতিকে অভিযুক্ত করে এই প্রতিবাদ সংঘটিত হচ্ছে।

National Shutdown

এই সপ্তাহে মালেমার প্রাক-শাটডাউন সমাবেশে উল্লেখ করেছে যে দলটি উচ্চ স্তরের বেকারত্ব, জীবনযাত্রার উচ্চ মান, লিঙ্গ-ভিত্তিক সহিংসতা, দরিদ্র শিক্ষা এবং বিনামূল্যে জাতীয় শিক্ষার অভাব নিয়েও সমাবেশ করছে। .

প্রকৃতপক্ষে, দক্ষিণ আফ্রিকাকে প্রভাবিত করে এমন যেকোন স্টিকিং পয়েন্ট, বা সমর্থন জোগাড় করতে পারে, সেগুলিকেই একত্রিত করে এই জাতীয় শাটডাউনের প্রস্তুতি চলছে।

EFF বা প্রতিবাদ কর্মে যোগদানকারী অতিরিক্ত কোনো সংস্থাই কাউন্টির কোনো নির্দিষ্ট অবস্থানের বিস্তারিত বিবরণ দেয়নি যেগুলিকে লক্ষ্যবস্তু করা হবে - তবে, তারা সারাদেশে ব্যবসা এবং কোম্পানিগুলিকে এক দিনের জন্য বন্ধ রাখার জন্য সতর্ক করেছে।

পার্টির সদস্যরা “লুটপাট এড়াতে” বিভিন্ন এলাকায় দোকানপাট ও কারখানা বন্ধ রাখার হুঁশিয়ারি দিয়েছেন। দলটি চায় না সেদিন দেশে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটুক ।

ছাত্র সংগঠনগুলিও বিক্ষোভে অংশ নেওয়ার জন্য স্বাক্ষর করছে, যা ইঙ্গিত করে যে বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার অন্যান্য স্থানগুলিও এদিন প্রভাবিত হতে পারে।

ইএফএফ এর আগে ট্যাক্সি শিল্পের সাথে জড়িত ছিল, যার ফলে আশঙ্কা করা হচ্ছে যে গণপরিবহনও এদিন প্রভাবিত হতে পারে।




সাউথ আফ্রিকান ফেডারেশন অফ ট্রেড ইউনিয়নস (SAFTU) 77 ধারার শর্তে জাতীয় অর্থনৈতিক উন্নয়ন ও শ্রম কাউন্সিল (Nedlac) দ্বারা অনুমোদিত 'বিরোধিতার অভিপ্রায়' জমা দিয়েছে । SAFTU হল দেশের দ্বিতীয় বৃহত্তম ইউনিয়ন এবং আনুমানিক 800,000 কর্মী রয়েছে। অন্যান্য দল যারা শাটডাউনে অংশ নিতে স্বাক্ষর করেছে তাদের মধ্যে রয়েছে ইউনাইটেড ডেমোক্রেটিক মুভমেন্ট (ইউডিএম) এর মতো ছোট রাজনৈতিক দল।

উল্লেখযোগ্যভাবে, দক্ষিণ আফ্রিকার বৃহত্তম ইউনিয়ন ফেডারেশন Cosatu প্রতিবাদে তার অংশগ্রহণের ইঙ্গিত দেয়নি - তবে, Cosatu-অধিভুক্ত ইউনিয়নগুলির সাথে জড়িত অন্যান্য ধর্মঘটের কর্মের মধ্যে শাটডাউনটি ঘটবে বলে আশা করা হচ্ছে।