Petrol Diesel Price Today: জেনেনিন আপনার শহরে পেট্রোল এবং ডিজেলের দাম

Petrol Diesel Price Today: জেনেনিন আপনার শহরে পেট্রোল এবং ডিজেলের দাম


Petrol Diesel Price Today



তেল সংস্থাগুলি আজকের জন্য পেট্রোল এবং ডিজেলের দাম প্রকাশ করেছে। আজ কোম্পানিগুলো তেলের দামে কোনো পরিবর্তন করেনি।

মুম্বইতে রবিবার প্রতি লিটার পেট্রোলের দাম ১০৬.৩১ টাকা, ডিজেলের দাম ৯৪.২৭ টাকা। যা গতকালের তুলনায় একই রকম রয়েছে। রাজধানী দিল্লিতেও পেট্রোলের দর রয়েছে ৯৬.৭২ টাকা, ডিজেলের দাম রয়েছে ৮৯.৬২ টাকা। শনিবারের তুলনায় এই দরে বিশেষ কোনও পরিবর্তন হয়নি।

অন্যান্য শহরগুলির মধ্যে দক্ষিণ ভারতে চেন্নাই শহরে রবিবার লিটার পিছু পেট্রোলের দাম রয়েছে ১০২.৬৩ টাকা, ডিজেলের দাম হয়েছে ৯৪.২৪ টাকা প্রতি লিটার। বেঙ্গালুরু শহরে লিটার পিছু পেট্রোলের দাম রয়েছে ১০১.৯৪ টাকা। ডিজেলের দাম রয়েছে ৮৭.৮৯ টাকা। ভারতের মধ্যে পেট্রোলের দর সবচেয়ে বেশি রয়েছে হায়দরাবাদে। এই শহরে রবিবার পেট্রোলের দর রয়েছে প্রতি লিটারে ১০৯.৬৬ টাকা করে। ডিজেলের দর রয়েছে ৯৭.৮২ টাকা করে।

পশ্চিমবঙ্গে কলকাতা শহরে আজ পেট্রোলের দাম ১০৬.০৩ টাকা করে হলেও অন্যান্য জেলাগুলির তুলনায় দর সবচেয়ে বেশি রয়েছে নদিয়া জেলায়। সেখানে রবিবার প্রতি লিটারে পেট্রোলের দাম রয়েছে ১০৭.৬৬ টাকা, ডিজেলের দাম রয়েছে ৯৪.২৮ টাকা। এছাড়া, আলিপুরদুয়ার, কোচবিহার, পুরুলিয়া, প্রভৃতি জেলাগুলিতেও পেট্রোলের দর অন্যান্য জেলাগুলির তুলনায় বেশি রয়েছে।




এসএমএসের মাধ্যমেও জানতে পারবেন পেট্রোল-ডিজেলের দাম। ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইটে গিয়ে আপনাকে RSP এবং আপনার শহরের কোড লিখতে হবে এবং 9224992249 নম্বরে পাঠাতে হবে। প্রতিটি শহরের কোড আলাদা, যা আপনি IOCL-এর ওয়েবসাইট থেকে পাবেন।




প্রসঙ্গত প্রতিদিন সকাল ছয়টায় পেট্রোল এবং ডিজেলের দামে পরিবর্তন হয়। সকাল ৬টা থেকে নতুন দর প্রযোজ্য। পেট্রোল এবং ডিজেলের দামে আবগারি শুল্ক, ডিলার কমিশন এবং অন্যান্য জিনিস যোগ করার পরে, এর দাম প্রায় দ্বিগুণ হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ