Mummy : ২৬ বছরের ডেলিভারি বয়ের ব্যাগে ৮০০ বছরের 'গার্লফ্রেন্ড', পেরুর এই ঘটনা চমকে দিল সবাইকে


Experts say the mummy is between 600 and 800 years old

Experts say the mummy is between 600 and 800 years old




আপনি অবাক হয়েছেন, তাই না? কিন্তু তেমনই কিছু ঘটেছে পেরুতে। এখানে 26 বছর বয়সী ফুড ডেলিভারি বয়ের ব্যাগ থেকে 800 বছরের পুরনো মমি উদ্ধার করা হয়েছে। পুলিশ জিজ্ঞাসাবাদ করলে খাবার ডেলিভারি বয় এক চমকপ্রদ কথা বলেন, যা ইতিমধ্যে ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। ডেলিভারি বয় জানিয়েছে মমিটি তার আধ্যাত্মিক বান্ধবী। আপাতত মমিটিকে আটক করে তদন্ত শুরু করেছে পুলিশ।


প্রকৃতপক্ষে, পেরুর পুলিশ মঙ্গলবার 26 বছর বয়সী জুলিও সিজার বারমেজোকে (Julio Cesar Bermejo) আটক করেছে। জুলিও (Julio Cesar Bermejo) একটি খাদ্য সরবরাহ কোম্পানিতে কাজ করে। পুলিশ তার ব্যাগ থেকে প্রায় ৬০০ থেকে ৮০০ বছরের পুরনো মমি (মানব কঙ্কাল) উদ্ধার করেছে। মমিটি একই ব্যাগে ছিল যে ব্যাগে করে জুলিও মানুষের বাড়িতে খাবার পৌঁছে দিতেন।


Police found the mummy in the isothermal bag of a food delivery man

Police found the mummy in the isothermal bag of a food delivery man


পুলিশের জিজ্ঞাসাবাদে জুলিও (Julio Cesar Bermejo) চমকপ্রদ কথা বলেছেন। দাবি করেন, তাঁর বাবা ৩০ বছর আগে কারও কাছ থেকে এই মমি কিনে বাড়িতে নিয়ে এসেছিলেন। ফুড ডেলিভারি বয় জুলিও (Julio Cesar Bermejo) তার নাম দিয়েছে 'জুয়ানিটা'।


এরই একটি ভিডিও ভাইরালও হয়েছে। এতে জুলিওকে বলতে দেখা যায় যে জুয়ানিতা (মমি) আমার ঘরে আমার সাথে বাড়িতে থাকে। সে আমার সাথে ঘুমায় এবং আমি তার যত্ন নিই। সে আমার আধ্যাত্মিক প্রেমিকা ।


এ বিষয়ে পেরুর সংস্কৃতি মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে যে প্রাক-হিস্পানিক দেহাবশেষগুলি একটি 'মমি করা প্রাপ্তবয়স্ক পুরুষ'। যেটি সম্ভবত পুনোর পূর্বাঞ্চল থেকে এসেছিল। এই জায়গাটি লিমার দক্ষিণ-পূর্বে প্রায় 1,300 কিলোমিটার (800 মাইলেরও বেশি) দূরে।


মন্ত্রণালয়ের একজন বিশেষজ্ঞ বলেছেন, 'এই মটিটি জুয়ানিতা নয়, এটি জুয়ান। অর্থাৎ নারীর মমি নয় এটা পুরুষের মমি। যে ব্যক্তির এই কঙ্কাল রয়েছে তার বয়স কমপক্ষে 45 বছর। এটি ব্যান্ডেজে মোড়ানো ছিল।