Natu-Natu has won Hollywood's biggest honor 'Oscar 2023'


Natu-Natu has won Hollywood's biggest honor 'Oscar 2023'




এই সময়ে ভারতের জন্য গর্বের পরিবেশ বিরাজ করছে। নাটু-নাটু হলিউডের সবচেয়ে বড় সম্মান 'অস্কার 2023' পুরস্কার জিতেছে 'সেরা অরিজিনাল গান' বিভাগে।

95 তম একাডেমিতে টেল ইট লাইক আ ওম্যান, হোল্ড মাই হ্যান্ড ফ্রম টপ গান: ম্যাভেরিক, লিফট মাই আপ ফ্রম ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার, এবং দিস ইজ আ লাইফ ফ্রম এভরিথিং, এভরিভেয়ার, অল অ্যাট ওয়ানস অ্যাট ওয়ানস গানগুলি পরিবেশন করেছে অস্কারের জন্য, তবে সবশেষে বিজয়ের হাসি হাসলো নাটু নাটু।

নাটু-নাটুর এই সাফল্যের পেছনে রয়েছে এমএম কিরাভানি। এমএম কিরাভানি অন্ধ্র প্রদেশের কোভভুর থেকে এসেছেন। এছাড়াও একটি সঙ্গীত প্রতিভাশালী বংশের অন্তর্গত । তার বাবা একজন গীতিকার ও চিত্রনাট্যকার। যদিও তার ভাই একজন গায়ক ও সঙ্গীত পরিচালক। খুব কম লোকই জানেন যে এমএম কিরাভানি দক্ষিণের তারকা পরিচালক এসএস রাজামৌলির কাজিন।

'Oscar 2023'

এম এম কিরাভানি তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে একজন সহকারী সঙ্গীত পরিচালক হিসেবে তার সঙ্গীত জীবন শুরু করেন। তিনি প্রবীণ গীতিকার ভেতুরির নির্দেশনায় কাজ করেছেন। মৌলির 1990 সালের চলচ্চিত্র 'মানসু মমতা' ছিল তার প্রথম বড় বিরতি যা তাকে তেলুগু চলচ্চিত্র শিল্পে শ্রেষ্ঠত্বের পথ প্রশস্ত করেছিল।

অস্কারের মতো বিখ্যাত সম্মানের আগেও অনেক আন্তর্জাতিক পুরস্কার জিতেছেন এমএম কিরাভানি। কিরাভানি 'বাহুবলী 2'-এর জন্য স্যাটার্ন অ্যাওয়ার্ডের মনোনয়ন নিবন্ধন করেছেন। তথ্যের জন্য, আমরা আরও বলি যে নাটু-নাটু গানটি ইতিমধ্যেই সেরা গান বিভাগে গোল্ডেন গ্লোব এবং সমালোচকদের পছন্দ পুরস্কার সহ বেশ কয়েকটি আন্তর্জাতিক শিরোনাম জিতেছে।

এমএম কিরাভানি 'মাগধীরা' এবং 'বাহুবলী 2'-এ হিট সাউন্ডট্র্যাকের জন্য পুরস্কার জিতেছেন। তিনি 11টি নন্দী পুরস্কার পেয়েছেন, যার মধ্যে 3টি প্লেব্যাক গানের জন্য। তিনি সম্প্রতি ভারত সরকার কর্তৃক পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হয়েছেন। তার প্রথম প্রধান পুরস্কার ছিল 1997 সালের প্রথম দিকে। এটি ছিল অন্নময়ার জন্য একটি জাতীয় পুরস্কার জয়।