Minakshi Mukherjee :তৃনমূলের হয়ে দালালী করলে পুলিশ কে শ্রীলঙ্কার মত দৌড় করানোর নিদান DYFI নেত্রী মীনাক্ষী মুখার্জির

Minakshi Mukherjee




আগামী ১৩ ই এপ্রিল সিপিএমের যুব সংগঠন ডি ওয়াই এফ আই এর পক্ষ থেকে উত্তরকন্যা অভিযানের ডাক দেওয়া হয়েছে। এই অভিযানকে সফল করে তুলতে সংগঠনের রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakshi Mukherjee) দিনহাটায় রোড শো করে বেশ কয়েকটি পথসভা ছাড়াও সাংগঠনিক কর্মশালা অংশ নেয় গতকাল।


বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটা নাগাদ যুব সংগঠনের রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakshi Mukherjee) দিনহাটা কুচবিহার শহরের ওয়েলকাম এলাকা থেকে বাইকে করে দিনহাটা শহরে আসেন। তাকে শহরের হাসপাতাল মোড় এলাকায় মহিলা সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। কয়েকশোক যুবকর্মী সমর্থক এদিন এই রোড শোতে অংশ নেন। রোড শোকে ঘিরে যাতে কোনরকম বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রেখে পুলিশি নিরাপত্তাও ছিল যথেষ্ট।


যুবকদের কাজের ব্যবস্থা ছাড়াও বিভিন্ন দাবিকে সামনে রেখে এই কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। বিভিন্ন দাবিগুলির মধ্যেও রয়েছে দিনহাটার বেশ কয়েকটি স্থানীয় দাবী। দিনহাটা ২ নম্বর ব্লকের ঘোষিত কলেজে অবিলম্বে পঠন পাঠন চালু করা, দিনহাটা কে আন্তর্জাতিক করিডর হিসেবে ঘোষণা করা, গোটা রাজ্যজুড়ে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনা প্রভৃতি দাবি তুলে ধরা হয়েছে।


এদিন বিকাল ৪ টা নাগাদ নাজিরহাটে সভা করে মীনাক্ষী যান নয়ারহাটে। নয়ারহাটের সভায় মীনাক্ষী (Minakshi Mukherjee) বলে-


'আমাদের কমরেডদের কেউ কেউ বলেছে বেশি মিটিং মিছিল করলে, লাফালাফি করলে আমাদের কমরেড দের কোন এক বাজারে তাদের পেটাবে। মনে রাখবেন এটা ২০১১ নয়, এটা ২০২৩ সাল। ভুলেও আমাদের কোন কমরেড এর গায়ে হাত দেওয়ার চেষ্টা করবেন না। যদি হাত দেওয়ার চেষ্টা করেন তাহলে তাদের কি হবে জানিনা। এই যে খাকি উর্দি পরা পুলিশ দের ছেড়ে কথা বলা হবেনা।'


নয়ারহাট বাজারে DYFI এর যুব সমাবেশ থেকে এমনি ভাষায় হুশিয়ারী দিলেন DYFI রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখার্জি (Minakshi Mukherjee)।


এর পাশপাশি আরও বলেন পুলিশ তুমি পাবলিক সার্ভেন্ট। তৃণমূলের সার্ভেন্ট নও। তাই যদি তৃণমূলের হয়ে দালালি করো, তবে শ্রীলঙ্কা দেখিয়ে দিয়েছে কিভাবে পুলিশ কে দৌড় করাতে হয়। এবং এই যুব সমাবেশের পর যদি আমাদের কোন কর্মীর গায়ে হাত ওঠে তবে যে থানার এরিয়ার মধ্যে হবে, সেই থানার বিরুদ্ধে কোর্টে তো মামলা চলবে সঙ্গে রাস্তায় আন্দোলন করা হবে এবং সেই থানার কোন পুলিশ কে ছেড়ে কথা বলা হবে না।