উদয়ন গুহ'র উপর আক্রমণের ঘটনায় অভিযুক্ত ধনঞ্জয় দেবনাথের বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান

party member



দিনহাটা - রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর ওপর হামলার অন্যতম প্রধান অভিযুক্ত ধনঞ্জয় দেবনাথ বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসের যোগ দিলেন। শনিবার দিনহাটা নৃপেন্দ্র নারায়ণ স্মৃতি সদনে এক সভার মধ্য দিয়ে তার হাতে দলীয় পতাকা তুলে দেন যুব তৃণমূল কংগ্রেসের দিনহাটা শহর ব্লক সভাপতি নেত্রী মৌমিতা ভট্টাচার্য। উপস্থিত ছিলেন যুব তৃণমূল কংগ্রেসের শহর ব্লক সহ-সভাপতি পার্থ সাহা, দিনহাটা পুরসভার ভাইস- চেয়ারম্যান সাবীর সাহা চৌধুরী প্রমূখ।

এদিন তৃণমূলে যোগ দিয়ে ধনঞ্জয় দেবনাথ বলেন, আমি বিজেপি দল করতাম বলে উদয়ন গুহর উপর আক্রমণের দিন ঘটনাস্থলে উপস্থিত ছিলাম। দেখেছি উদয়ন গুহ দিনহাটা বয়েজ ক্লাব সংলগ্ন এলাকাতে পৌঁছানোর সঙ্গে সঙ্গে বিজেপি নেতা অজয়ের নেতৃত্বে একদল বিজেপি কর্মী তার ওপর চড়াও হয়। তাকে বাঁশ দিয়ে মারার চেষ্টা করে। হাত দিয়ে তার ফেরাতে গেলে লাঠির আঘাতে তার হাত ভেঙে যায়। আমার নামে অভিযোগ দায়ের হয়। কিন্তু এই আক্রমণ আমি মেনে নিতে পারিনি। তাই আমি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলাম।

প্রসঙ্গত উল্লেখ্য, এক সময় ধনঞ্জয় দেবনাথ দিনহাটা শহর ব্লক যুব তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি ছিলেন। অজয় রায় গোড়া থেকেই তৃণমূল কংগ্রেসের সঙ্গে জড়িত ছিলেন। একুশের বিধানসভা ভোটের আগে দিনহাটায় তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব চরম পর্যায়ে পৌঁছায়। একুশের বিধানসভা ভোটে ভোট প্রচারে অভিনেতা মিঠুন চক্রবর্তী দিনহাটা এলে মিঠুন চক্রবর্তীর হাত থেকে পদ্ম ফুলের পতাকা হাতে নিয়ে বিজেপিতে যোগ দেন অজয় রায়ের সাথে এই ধনঞ্জয় দেবনাথ। একুশের বিধানসভা ভোটে দিনহাটা বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী উদয়ন গুহ বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের কাছে মাত্র ৫৪ ভোটের ব্যবধানে পরাজিত হন। ভোট পরবর্তী সময়ে দিনহাটার গ্রামে-গঞ্জে রাজনৈতিক হিংসা চরম পর্যায়ে পৌঁছায়। বাড়িঘর ভাঙচুর ছাড়াও রাজনৈতিক সংঘর্ষ এবং বোমাবাজির ঘটনা হর হামেশাই ঘটে চলছিল। গত ২০২১ সালের ৬ই মে দিনহাটা শহরের বয়েজ ক্লাব সংলগ্ন এলাকায় উদয়ন গুহের উপর হামলার ঘটনা ঘটে। তার হাত ভেঙে যায়। তাকে প্রথমে দিনহাটা মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়, পরে উন্নত চিকিৎসার জন্যে কলকাতায় স্থানান্তরিত করা হয়। ওই ঘটনায় বিজেপি নেতা অজয় রায় এবং ধনঞ্জয় দেবনাথ সহ বেশ কয়েকজনের নামে দিনহাটা থানায় অভিযোগ দায়ের করা হয়। দীর্ঘদিন আত্মগোপন করে ছিলেন তারা।

দীর্ঘদিন আত্মগোপন করে থাকার পর তারা দিনহাটায় ফিরে আসেন। এদিন বিজেপি নেতা ধনঞ্জয়ের দেবনাথ বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। রাজনৈতিক দিক থেকে তা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন দিনহাটার অভিজ্ঞ মহল।