Breaking: প্যান-আধার লিঙ্কের সময়সীমা বাড়ালো কেন্দ্র


PAN-AADHAAR LINK
PAN-Aadhaar Linking



প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড সংযুক্তির (PAN-Aadhaar Linking) শেষ তারিখ ছিল ৩০শে মার্চ। আয়কর দফতরের তরফে প্যান ও আধার কার্ড লিঙ্ক করার জন্য ডেডলাইন বেঁধে দেওয়া হয়েছিল। এই সময়ের মধ্যে প্যান আধার লিঙ্ক না করালে মোটা টাকা জরিমানার কথাও জানানো হয়েছে। 

১ এপ্রিল থেকে আধার কার্ডের সঙ্গে লিঙ্ক না থাকা প্যান কার্ড বৈধ থাকবে না বলেও জানিয়েছিল আয়কর দফতর। এবার সেই সময় সীমা বাড়িয়ে ৩০শে জুন পর্যন্ত করা হল।




৩০শে মার্চের মধ্যে প্যান-আধার সংযুক্তির (PAN-Aadhaar Linking) কেন্দ্রের সিদ্ধান্তকে পুনর্বিবেচনার আর্জি জানিয়ে সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি চিঠি দেন লোকসভার কংগ্রেসের দলনেতা অধীররঞ্জন চৌধুরী। সেই চিঠি দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই মঙ্গলবার প্যান-আধার সংযুক্তির (PAN-Aadhaar Linking) মেয়াদবৃদ্ধির ঘোষণা করা হয়েছে।




প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে অধীর রঞ্জন চৌধুরী প্রস্তাব দিয়েছিলেন, প্যানের সঙ্গে আধার সংযোগের ব্যবস্থা ডাকঘরের মাধ্যমে বিনামূল্যে করা এবং তার সময়সীমা আরও ৬ মাস বাড়িয়ে দেওয়ার। 



এদিকে ৩০শে মার্চ ছিল প্যান আধার লিঙ্ক (PAN-Aadhaar Linking) করার সময়সীমার শেষ তারিখ। এর মধ্যে প্যান আধার লিঙ্ক করাতে ১০০০ টাকা জরিমানা দিয়েই করাতে হচ্ছে প্যান আধার লিঙ্ক (PAN-Aadhaar Linking)। সেই সময়সীমা বাড়িয়ে ৩০শে জুন পর্যন্ত করা হল।