Bank Holidays In April 2023: এপ্রিলে ব্যাঙ্ক বন্ধ ১৫ দিন ! জেনেনিন কবে কবে

Bank Holidays In April 2023: এপ্রিলে ব্যাঙ্ক বন্ধ ১৫ দিন ! জেনেনিন কবে কবে 

Bank Holidays In April 2023



Bank Holidays In April 2023: এপ্রিল থেকে শুরু হবে নতুন অর্থবর্ষ। আর এই নতুন অর্থবর্ষে মোট ১৫ দিন বন্ধ থাকবে ব্যাংকিং পবিষেবা। তাই প্রয়োজনীয় কাজ নিয়ে ব্যাংকে যাওয়ার আগে জেনে নিন কোন কোন দিন ব্যাংক বন্ধ থাকবে।


এপ্রিল মাসে মহাবীর জয়ন্তী থেকে গুড ফ্রাইডে-সহ বিভিন্ন অনুষ্ঠান যেমন রয়েছে। তেমনি রয়েছে বাংলা নববর্ষ সহ একাধিক গুরুত্বপূর্ণ দিন। ফলে এপ্রিলে ছুটির তালিকাও দীর্ঘ। তবে এক-এক রাজ্যে ছুটির দিন এক-একরকম হবে।


দেখেনিন এপ্রিলের কোন কোন দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক-


April 1, 2023 (শনিবার): পয়লা এপ্রিল অর্থবর্ষের শুরুর দিন ব্যাংক বন্ধ থাকবে।

April 2, 2023: Sunday

April 4, 2023(মঙ্গলবার): মহাবীর জয়ন্তী হিসেবে গুজরাট, মিজোরাম, মহারাষ্ট্র, কর্ণাটক, মধ্যপ্রদেশ, চণ্ডীগড়, তামিলনাড়ু, রাজস্থান, লখনউ, নয়াদিল্লি, ছত্তিশগড় ও ঝাড়খণ্ডে।

April 5, 2023 (বুধবার): বাবু জগজীবন রামের জন্মবার্ষিকী উপলক্ষে বন্ধ থাকবে হায়দরাবাদের সমস্ত ব্যাংক।

April 7, 2023 (শুক্রবার): গুড ফ্রাইডের কারণে ত্রিপুরা, গুজরাট, অসম, রাজস্থান, জম্মু, হিমাচল প্রদেশ ও শ্রীনগর ছাড়া প্রায় রাজ্যেই বন্ধ থাকবে ব্য়াংক।

April 8: Second Saturday

April 9: Sunday

April 14, 2023 (শুক্রবার): ডা. আম্বেদকরের জন্মজয়ন্তী/বিহু/বৈশাখী/তামিলনাড়ুর নববর্ষ/মহা বিষুব সংক্রান্তি-সহ একাধিক পরব থাকার কারণে বেশির ভাগ রাজ্যেই মিলবে না ব্যাংকিং পরিষেবা। যদিও এর প্রভাব পড়বে না মিজোরাম, মধ্যপ্রদেশ, নয়াদিল্লি, ছত্তিশগড়, মেঘালয়, হিমাচল প্রদেশে।

April 15, 2023 (শনিবার): বিষু/বিহু/হিমাচল ডে/বাংলা নববর্ষ-সহ বেশ কিছু পরব থাকায় বাংলা, ত্রিপুরা, অসম, কেরল, হিমাচল প্রদেশে বন্ধ থাকবে ব্যাংক।

April 16: Sunday

April 18, 2023 (মঙ্গলবার): শাব-ই-কদরের জন্য জম্মু ও শ্রীনগরে বন্ধ থাকবে ব্যাংক।

April 21, 2023 (শুক্রবার): ইদ-উল-ফিতর/গরিয়া পূজা-সহ নানা পরবের জন্য ত্রিপুরা, জম্মু, শ্রীনগর, কেরলে মিলবে না ব্যাংকিং পরিষেবা।

April 22, 2023 (শনিবার): ঈদের পাশাপাশি এই দিনটি চতুর্থ শনিবারও।

April 23: Sunday

April 30: Sunday


অর্থাৎ রবিবার এবং দ্বিতীয় ও চতুর্থ শনিবার মিলিয়ে এপ্রিলে মোট ১৫ দিন বন্ধ থাকবে (Bank Holidays In April 2023) ব্যাঙ্ক পরিষেবা।

Post a Comment

thanks