Justice Abhijit Gangopadhyay : কচিকাঁচাদের মধ্যে ভেসে উঠলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Justice Abhijit Gangopadhyay : কচিকাঁচাদের মধ্যে ভেসে উঠলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Justice Abhijit Gangopadhyay



এমনই ছবি উঠে এলো কামেরায়। একদল ক্ষুদে অঙ্কন শিক্ষার্থীর আঙ্গুলের ছোঁয়ায় এবার ফুটে উঠেছে সেই ভয় হীন, সততা, নির্ভীকতায় ভরা সেই মুখ যা কিনা আজ জায়গা করে নিয়েছে বাংলার আট থেকে আশির মনের গভীরে।


উল্লেখ্য, গ্রীন জলপাইগুড়ি নামের এক সেচ্ছাসেবি সংগঠন সপ্তাহে দুদিন সম্পূর্ন বিনামূল্যে শহর এবং শহর সংলগ্ন গ্রামে দুঃস্থ শিশুদের মধ্যে অঙ্কনের স্বাদ পৌঁছে দিতে উদ্যোগী হয়। খোলা আকাশের নীচে সেই ফ্রী অঙ্কন স্কুলের আসর বসেছিলো জলপাইগুড়ির ঐতিহ্যবাহী রাজবাড়ী দীঘির পাড়ে।


শিক্ষক শিল্পী রাজু দে এই প্রসঙ্গে জানান, আমরা সম্পূর্ন বিনা পারিশ্রমিকে এবং অঙ্কন সামগ্রী প্রদান করে এই ফ্রি আর্ট স্কুল দু যায়গায় চালিয়ে আসছি। এখানে আসা দুঃস্থ শিশুদের মধ্যে অঙ্কনের মাধ্যমে সুষ্ঠ সমাজ ভাবনা সৃষ্টিই আমাদের মূল লক্ষ্য, অতীতে এবং বর্তমানে যে সব মানুষেরা স্বচ্ছ উন্নত সমাজের জন্য একপ্রকার লড়াই করে চলেছেন সেই সব ব্যক্তিত্বদের সঙ্গে ওদের খুদে মনের পরিচয় হোক এটাও এই ফ্রি আর্ট স্কুলের অন্যতম লক্ষ্য।


আজ জাস্টিস অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay) এমন একজন ব্যক্তিত্ব যিনি যুব সমাজকে নতুন করে বাঁচতে শেখার এবং দেশ গড়ার পথ দেখিয়েছেন। এই ক্ষুদে শিশুদের মধেও তার প্রভাব কতো সেটাই উঠে আসছে ওদের নরম আঙ্গুলের ছোঁয়ায় সাদা কাগজে ভেসে ওঠা ধর্মাবতার অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Gangopadhyay) ছবি।


রাজু বাবুর লক্ষ্য যে সঠিক তার প্রমাণ পাওয়া গেলো খুদে অঙ্কন শিল্পী অষ্টম শ্রেণীর ছাত্র দ্বীপ রায়, ওর চোখেও আজ অভিজিৎ গঙ্গোপাধ্যায় বাস্তবেই ধর্মাবতার । শুধু যে দ্বীপ তাই নয়, ওপর এক্ অষ্টম শ্রেণীর ছাত্রীর ড্রইং সিটেও ফুটে উঠেছেন জাস্টিস অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)।

ভিডিও নিউজ দেখতে ক্লিক করুন- https://youtu.be/hLd-CfBQoGI

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ