A spate of unusual objects have appeared over North American skies in recent weeks.


ufo


West Bengal: মার্কিন সামরিক ফাইটার জেটগুলি সোমবার (১৩ ফেব্রুয়ারি, ২০২৩) আরেকটি উড়ন্ত বস্তুকে নামিয়ে আনার সাথে সাথে উত্তর আমেরিকায় এক সপ্তাহের কিছু সময়ের মধ্যে এই ধরনের চতুর্থ গুলিবর্ষণ এর ঘটনা ঘটলো ।


উত্তর আমেরিকার আকাশসীমার তদারকিকারী জেনারেল গ্লেন ভ্যানহার্ক, যতদিনের মধ্যে মার্কিন যুদ্ধবিমান দ্বারা গুলি করা তিনটি বায়বীয় বস্তুর জন্য তিনি বহির্জাগতিক উত্সের কথা অস্বীকার করেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, "আমি ইন্টেল সম্প্রদায় এবং কাউন্টার ইন্টেলিজেন্স সম্প্রদায়কে জানাব সে কথা। এই মুহুর্তে, আমরা প্রতিটি হুমকি বা সম্ভাব্য হুমকি মূল্যায়ন চালিয়ে যাচ্ছি, অজানা, যা সনাক্ত করার প্রচেষ্টার সাথে"


ভ্যানহার্ক সাংবাদিকদের আরও বলেছিলেন যে সামরিক বাহিনী তিনটি সাম্প্রতিক বস্তু কী, তারা কীভাবে বা কোথা থেকে আসছে তা সনাক্ত করতে পারেনি।

ufo

ভ্যানহার্ক বলেছেন, "একটি কারণে আমরা তাদের বস্তু বলছি, বেলুন নয় ।

প্রেসিডেন্ট জো বিডেনের নির্দেশে ইউএস-কানাডা সীমান্তে হুরন হ্রদে একটি মার্কিন এফ-১৬ ফাইটার জেট একটি অষ্টভুজ আকৃতির বস্তুকে গুলি করার পর পেন্টাগন ব্রিফিংয়ের সময় তার মন্তব্য সে কথা বলেছেন।

পেন্টাগনের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল প্যাট্রিক রাইডার একটি অফিসিয়াল বিবৃতিতে বলেছিলেন যে বিডেনের নির্দেশে একটি মার্কিন F-16 যুদ্ধবিমান দুপুর 2:42 মিনিটে একটি বস্তুকে গুলি করে। (স্থানীয় সময়) ইউএস-কানাডা সীমান্তে হুরন হ্রদের উপরে।

যদিও এটি "কোন সামরিক হুমকি সৃষ্টি করেনি," বস্তুটি সম্ভাব্যভাবে অভ্যন্তরীণ বিমান চলাচলে হস্তক্ষেপ করতে পারে কারণ এটি 20,000 ফুট উপরে ভ্রমণ করছিল এবং নজরদারির ক্ষমতা থাকতে পারে।"

স্থানীয় সংবাদ সূত্রে জানা যাচ্ছে যে বস্তুটি গঠনে অষ্টভুজাকার দেখাচ্ছিল।

ঘটনাটি আবারও সাম্প্রতিক সপ্তাহগুলিতে উত্তর আমেরিকার আকাশে উপস্থিত হওয়া অস্বাভাবিক বস্তুর স্রোত সম্পর্কে প্রশ্ন তুলেছে এবং চীনের সাথে উত্তেজনা বাড়িয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র প্রথম বস্তুটিকে একটি চীনা নজরদারি বেলুন হিসাবে চিহ্নিত করে এবং 4 ফেব্রুয়ারি দক্ষিণ ক্যারোলিনার উপকূলে এটিকে গুলি করে ফেলে।

শুক্রবার, আলাস্কার ডেডহরসের কাছে সমুদ্রের বরফের উপর একটি দ্বিতীয় বস্তু গুলি করা হয়েছিল, এবং শনিবার কানাডার ইউকনে তৃতীয় বস্তুটি ধ্বংস হয়েছিল।