আবহাওয়ার খবর : এখনই কমছে না পশ্চিমবঙ্গের তাপমাত্রা-কেমন থাকবে উত্তরবঙ্গে শীতের দাপট ! 


winter



এখনই কমছে না পশ্চিমবঙ্গের তাপমাত্রা। আরও কয়েক দিন তাপামাত্রা থাকবে নীচের দিকেই। ফলে জাঁকিয়ে পড়া শীত ভোগ করতে হবে আরও কিছুদিন।


বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুরে শীতের দাপটে ঘায়েল মানুষ। বৃহস্পতিবার বর্ধমানের পারদ নেমেছিল ৮.৬ ডিগ্রি সেলসিয়াসে। শুক্রবার থেকে সেখানে তাপমাত্রা কমেছে আরও কিছুটা। ভোর থেকেই রাস্তার ধারে বসে আগুন পোহাতে দেখা যাচ্ছে মানুষকে।


জাঁকিয়ে শীত পড়েছে দার্জিলিং, কালিম্পং-সহ উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে। দার্জিলিঙে তাপমাত্রা নেমেছে ৪ ডিগ্রিতে। কালিম্পঙে ৭ ডিগ্রিতে। আজ কোচবিহারের পুন্ডিবাড়িতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫.২ ডিগ্রি সেলসিয়াস।

winter


আবহাওয়ার পূর্বাভাস বলছে, আরও নীচে নামতে পারে তাপমাত্রা। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে শীতল দিনের সতর্কতা জারি হয়েছে। পুরুলিয়া এবং পশ্চিম মেদিনীপুরের একাংশে আগামী ৪৮ ঘণ্টা শৈত্যপ্রবাহের সতর্কতা জারি থাকবে।


পারদ উঠলেও শীতের আমেজ পুরোদস্তুর বজায় রয়েছে। আবহাওয়ার পূর্বাভাস বলছে, আরও নীচে নামতে পারে তাপমাত্রা। আপাতত শীতের দাপট চলবে আরও সাতদিন। কনকনে ঠান্ডায় নাজেহাল রাজ্যের প্রতিটি জেলা। পশ্চিমের জেলাগুলিতে কোথাও কোথাও শৈত্য প্রবাহের মতন পরিস্থিতি। উত্তরবঙ্গের দু এক জেলায় ঘন কুয়াশা হতে পারে। বাকি জেলায় সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা। পরে পরিষ্কার আকাশ। অবাধে উত্তুরে হওয়া বইবে রাজ্যজুড়ে।


কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, জলপাইগুড়ি তে আগামীকালকের আবহাওয়ার পূর্বাভাস-


কোচবিহার, আলিপুরদুয়ার- ৮ জানুয়ারী সর্বনিম্ন তাপমাত্রা ৮-৯ ডিগ্রি সেন্টিগ্রেড থাকার সম্ভাবনা আছে।
উত্তর দিনাজপুর- ৮ জানুয়ারী সর্বনিম্ন তাপমাত্রা ১০-১১ ডিগ্রি সেন্টিগ্রেড থাকার সম্ভাবনা আছে।


জলপাইগুড়ি - ৮ জানুয়ারী সর্বনিম্ন তাপমাত্রা ৮-১০ ডিগ্রি সেন্টিগ্রেড থাকার সম্ভাবনা আছে।


শীতের প্রভাব বজায় থাকবে। বেশীরভাগ যায়গায় কুয়াসার প্রভাব থাকবে। সকাল ও সন্ধ্যা বেলা দৃশ্যমানতা কমবে।