DA News: রাজ্য সরকারি ডিএ মামলায় বেঞ্চ গঠন সুপ্রিমকোর্টের 


DA NEWS

রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলা সুপ্রিমকোর্টে। আর সেদিকেই তাকিয়ে রাজ্য সরকারি কর্মীরা। আগামী ১৬ই জানুয়ারি রাজ্য সরকারি কর্মীদের সেই বিলে মামলার শুনানি হতে চলেছে সুপ্রিমকোর্টে। আর তার আগে বেঞ্চ গঠন করলো সুপ্রিমকোর্ট। রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলার জন্য বিচারপতি শ্রী দীনেশ মাহেশ্বরী ও বিচারপতি শ্রী হৃষীকেষ রায়ের ডিভিশন বেঞ্চ গঠিত হয়েছে। এই বেঞ্চেই ১৬ই জানুয়ারি হবে মামলার শুনানি এমনটাই জানা যাচ্ছে।



৫০ নম্বরে রয়েছে রাজ্যের এসএলপি মামলা। ৬ নম্বর ঘরে উঠবে এই মামলা। এর আগে রাজ্যের স্পেশাল লিভ পিটিশনের (এসএলপি) প্রেক্ষিতে বিচারপতি মাহেশ্বরী এবং বিচারপতি রায়ের বেঞ্চে গত ২৮ নভেম্বর ও ৫ই ডিসেম্বর মামলা ওঠে এরপর বিচারপতি মাহেশ্বরী না থাকায় ১৪ ডিসেম্বর বিচারপতি দীপঙ্কর দত্ত এবং বিচারপতি রায়ের বেঞ্চে মামলা উঠেছিল। ১৪ ডিসেম্বর ডিএ মামলা থেকে সরে দাঁড়িয়েছিলেন বিচারপতি দত্ত।



এরপর গঠন করা হল নয়া বেঞ্চ। বিচারপতি শ্রী দীনেশ মাহেশ্বরী ও বিচারপতি শ্রী হৃষীকেষ রায়ের বেঞ্চ গঠিত হল। সেই বেঞ্চেই ১৬ই জানুয়ারি উঠতে চলেছে ডিএ মামলা। এদিকে জানা যাচ্ছে, সংগ্রামী যৌথ মঞ্চের ডাকে আগামী ২৭ জানুয়ারি গণ ছুটি এবং মিছিল ও লাগাতার অবস্থান কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলার শুনানির দিকেই তাঁকিয়ে কর্মীরা।