WBJECA 2023: রাজ্যে জয়েন্টের আবেদন শুরু, কারা করতে পারবেন আবেদন?

WBJEEB WBJECA 2023 

WBJEEB WBJECA 2023


পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ড (WBJEEB) WB JECA 2023-এর আবেদন গ্রহন শুরু হল। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা wbjeeb.in-এ এর জন্য আবেদন করতে পারেন। আবেদন করার আগে আগ্রহী প্রার্থীদের WB JECA 2023 যোগ্যতার মানদণ্ড, পরীক্ষার প্যাটার্ন, পরীক্ষার সিলেবাস ও অফিসিয়াল ওয়েবসাইটে কি যাচাই করে নিতে পারেন।



পশ্চিমবঙ্গের বিভিন্ন কলেজ ও প্রতিষ্ঠানে এমসিএ (মাস্টার অফ কম্পিউটার অ্যাপ্লিকেশন) কোর্সে ভর্তির জন্য WBJEEB এই পরীক্ষার আয়োজন করে। এই পরীক্ষায় বসতে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৮ই ফেব্রুয়ারি ২০২৩। আবেদন করার সময় প্রার্থীদের ৫০০ টাকা আবেদন ফি দিতে হবে। SC/CT/OBC-A/OBC-B বিভাগগুলির প্রার্থীদের জন্য ৪০০ টাকা দিতে হবে।



এই পরীক্ষায় অংশগ্রহণ করতে প্রার্থীদের অবশ্যই সাধারণ বিভাগের জন্য ন্যূনতম ৬০ শতাংশ ও সংরক্ষিত বিভাগের জন্য ৪৫ শতাংশ সহ তাদের স্নাতক ডিগ্রি সম্পন্ন করতে হবে। এই ক্ষেত্রে আবেদনকারীদের UG স্তরে অঙ্কে ৬০ শতাংশ ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের অঙ্কে ৬০ শতাংশ নম্বর পেতে হবে।আবেদনকারীদের অবশ্যই UG স্তরে গণিত পড়তে হবে। তিন বছরের B.Sc অনার্স ডিগ্রি সহ প্রার্থীরা UG স্তরে অনার্স বিষয়ে কমপক্ষে ৬০ শতাংশ নম্বর ও গণিত বিষয় হিসাবে থাকতে হবে। শিক্ষার্থীদের অবশ্যই একটি স্বীকৃত বোর্ড থেকে গণিতে ৬০ শতাংশ সহ দশম ও দ্বাদশ শ্রেণিতে ৬০ শতাংস নম্বর পেতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ