WBBPE President Goutam Pal: কুন্তল ঘোষের বাড়িতে OMR পাওয়া নিয়ে মুখ খুললেন পর্ষদ সভাপতি, আশ্বস্ত করলেন পরীক্ষার্থীদের 


WBBPE PRESIDENT

সম্প্রতি নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষকে গ্রেফতার করেছে ইডি। ১৯ কোটি টাকা নিয়োগ সংক্রান্ত ব্যাপারে নেওয়ার অভিযোগ তার নামে। এর মাঝেই তার বাড়ি থেকে ১৮৯টি ওএমআর শিট উদ্ধারের খবর নজরে আসে। তাঁর নাকি ৩০টি ওএমআর ২০২২ সালের। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে বাংলার শিক্ষামহলে। এর মাঝেই আজ এবিষয়ে মুখ খুললেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল।



আজ তিনি ওএমআর নিয়ে পরীক্ষার্থীদের আশ্বস্থ করলেন। 'OMR শিট অত্যন্ত সুরক্ষিত আছে'। টেট পরীক্ষার্থীদের আশ্বস্ত করলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। বললেন,' আপনারা কেউ বিভ্রান্ত হবেন না। সঠিক সময়েই ফলপ্রকাশ হবে'।



এদিন সাংবাদিক সম্মেলনে পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, 'পরীক্ষার্থীদের OMR শিটের কপি পেয়েছেন। অরিজিনাল কপি আমাদের কাছে আছে। পরীক্ষার্থীদের অনুরোধ করব, আপনার বিভ্রান্ত হবেন না। ২০২২ সালের টেট পরীক্ষার্থীদের OMR শিট অত্য়ন্ত সুরক্ষিত আছে। ঠিক সময়েই ফল প্রকাশ করা হবে'।



২০২২-এর ১১ই ডিসেম্বর রাজ্য জুড়ে কড়া নিরাপত্তায় হয়েছে প্রাথমিক টেট। টেট ঘিরে ছিল বিস্তর নিরাপত্তা‌। একে একে পরিবর্তন করা হয়েছে একাধিক পদ্ধতি। পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ৭ লক্ষের কাছাকাছি। প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে ছিল ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। স্রেফ পরীক্ষার্থীরা নন, পরীক্ষাকেন্দ্রে শিক্ষকদেরও মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছিল পর্ষদ।