ভাওয়াইয়া প্রতিযোগিতা ২০২৩ এর শুভ উদ্বোধন

ভাওয়াইয়া প্রতিযোগিতা ২০২৩ এর শুভ উদ্বোধন

some people on stage


সোমবার দুপুরে বামনহাটে ৩৪ তম ব্লক ভাওয়াইয়া প্রতিযোগিতা ২০২৩ এর শুভ উদ্বোধন করলেন বিডিও রশ্মিদীপ্ত বিশ্বাস। এদিন বামনহাট এক নম্বর গ্রাম পঞ্চায়েত অফিসের সামনে ব্লক পর্যায়ের ভাওয়াইয়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপক কুমার ভট্টাচার্য, ব্লক পঞ্চায়েত সমিতির সভাপতি বীরেন্দ্র বর্মন, প্রধান মমতাজ বর্মন ছাড়াও অন্যান্য বিশিষ্ঠ জনেরা।

জানা গিয়েছে পশ্চিমবঙ্গ সরকারের অনগ্রসর শ্রেনী কল্যাণ দপ্তরের উদ্যোগে দিনহাটা দুই নম্বর ব্লক পঞ্চায়েত সমিতি ও বামনহাট এক নম্বর গ্রাম পঞ্চায়েতের ব্যবস্থাপনায় ৩৪ তম ব্লক ভাওয়াইয়া প্রতিযোগিতা ২০২৩ এর আয়োজন বলে জানা গিয়েছে।

এদিন বক্তব্য রাখতে গিয়ে উত্তরবঙ্গের মাটির গান জনপ্রিয় গান ভাওয়াইয়া সম্পর্কে অবগত করেন বিডিও। তিনি বলেন আমাদের ভাওয়াইয়া গান আমরাই ভালোবাসি না সেই কারণে আমরাই পিছিয়ে যাচ্ছি। অবশ্যই বর্তমান সমাজে বাংলা হিন্দি অন্য ভাষাভাষীর গানের সঙ্গে আমাদের নিজের গান ভাওয়াইয়া গানকে ভালবাসতে হবে তবেই আমরা এগিয়ে যাব। যদি আমরা তা না করি তবে আমাদের নিজের গান ভাওয়াইয়া গান হারিয়ে যাবে আমাদের সমাজ থেকে। আমাদের সকলকে ভাওয়াইয়া ভিডিও এ্যালবাম কিংবা গান বেশি করে নিজের সোশ্যাল প্ল্যাটফর্ম ফেসবুক, হোয়াটসঅ্যাপ এ শেয়ার করতে হবে, দেখিয়ে দিতে হবে আমাদের উত্তরবঙ্গের কোচবিহার জেলার দিনহাটা মহকুমা ভাওয়াইয়া গানে পিছিয়ে নেই। তাই আমাদের সকলকে এগিয়ে এসে ব্লক পর্যায়ের ভাওয়াইয়া প্রতিযোগিতায় বেশি করে অংশ নিয়ে বেশি বেশি প্রচার চালাতে হবে।

এদিন তিনি ছাড়াও বিশিষ্ঠ জনেরা ভাওয়াইয়া গানের বর্তমান ও ভবিষ্যত নিয়ে আলোচনা রাখেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ