WB SSC : পঞ্চায়েত নির্বাচনের আগেই শিক্ষক নিয়োগ নিয়ে বিজ্ঞপ্তি জারি করতে চলেছে রাজ্য ! 

WB SSC


WB SSC :  পঞ্চায়েত নির্বাচনের আগেই শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য। আগামী মার্চ -এপ্রিলের মধ্যেই পঞ্চায়েত নির্বাচন হতে চলেছে রাজ্যে, আর তার আগেই স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগে তৎপর হলো রাজ্য, এমন খবর উঠে আসছে। 


দীর্ঘদিন স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগ করা হয়নি রাজ্যে।  এবার ফের নিয়োগ প্রক্রিয়া শুরু করতে তৎপর হল রাজ্য। জানা যাচ্ছে আগামী ৩০ তারিখ মন্ত্রিসভার বৈঠক আছে। ওইদিনই নিয়োগ বিধি পেশ করা হবে বলে নবান্ন সূত্রে জানা গেছে। ওই দিন না হলে পরবর্তী বৈঠকেই নিয়োগ বিধি পেশ করা হবে। নিয়োগ বিধি মন্ত্রিসভায় পাশ হয়ে গেলেই শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেবে এসএসসি (School Service Commission)। 


আগামী এপ্রিল-মে মাসে পঞ্চায়েত ভোট হবে রাজ্যে। তার আগেই বিজ্ঞপ্তি দেওয়ার প্রস্তুতি নিচ্ছে রাজ্যসরকার (School Service Commission)। জানা যাচ্ছে প্রধান শিক্ষক নিয়োগের মাধ্যমেই স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে থমকে যাওয়া নিয়োগ ফের চালু করতে যাচ্ছে রাজ্য। 


তবে শুধুপ্রধান শিক্ষক নয়, নবম দশম স্তরে নতুন শিক্ষক নিয়োগের জন্য ফের তোড়জোড় শুরু করেছে রাজ্য স্কুল শিক্ষা দফতর (School Service Commission)। নবম-দশমে ১৩ হাজার ৮৪২ টি শূন্যপদ রয়েছে। ইতিমধ্যেই হাইকোর্টকে সেই তথ্য জানিয়েছে রাজ্য স্কুল শিক্ষা দফতর।