Two major shooting incidents in California-Iowa, nine kill


shooting



যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় দুইদিনের মধ্যে গুলির দুটি বড় ঘটনা প্রকাশ্যে এসেছে। স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় এখানকার হাফ মুন বে এলাকায় গোলাগুলির ঘটনা ঘটে বলে জানা গেছে। এতে সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়া আইওয়া রাজ্যে গুলিবিদ্ধ হয়ে দুজন প্রাণ হারিয়েছেন, আহত হয়েছেন একজন। পুলিশ বলছে, হাফ মুন বে এলাকায় ঘটে যাওয়া এই ঘটনায় একজন অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের ডেস মইনেসের একটি স্কুলে গুলিতে দুই শিক্ষার্থী নিহত ও এক শিক্ষক আহত হয়েছেন। সন্দেহভাজন বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

মার্কিন গণমাধ্যমে বলা হয়েছে, সোমবার বিকেলে ডেস মইনেস আইওয়া চার্টার স্কুলে গুলির ঘটনা ঘটে। গুলিতে আহত শিক্ষার্থীদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তারা মারা যান। এ ঘটনায় তিনজন আহত হয়েছেন, একজনকে চিকিৎসা দেয়া হচ্ছে। তৃতীয় ব্যক্তি যিনি বুলেটে আঘাত পেয়েছেন তিনি হলেন একজন স্কুল শিক্ষক যিনি অস্ত্রোপচার করেছেন। তবে মামলার তদন্তকারী কর্মকর্তারা এখনো গুলিবিদ্ধ আসামিদের নাম প্রকাশ করেননি।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ঘটনাস্থল থেকে প্রায় দুই মাইল দূরে গুলি চালানোর পরপরই তিনজনকে হেফাজতে নেওয়া হয়। তাদের কাছ থেকে গাড়িটিও আটক করা হয়েছে। তবে অভিযুক্তদের নাম এখনও প্রকাশ করেনি পুলিশ। গুলি চালানোর প্রায় 20 মিনিট পরে, অফিসাররা প্রায় দুই মাইল দূরে সাক্ষীদের বর্ণনার সাথে মিলে যাওয়া একটি গাড়ি থামায় এবং তিন সন্দেহভাজনকে হেফাজতে নিয়েছিল, পুলিশ জানিয়েছে। পুলিশ জানিয়েছে যে সন্দেহভাজনদের মধ্যে একজন একটি গাড়িতে পালিয়ে গেছে।