Oscar nomination for Best Original Song: এবার অস্কারের মনোনয়ন পেল RRR-র নাটু নাটু

RRR গান নাটু নাটু সেরা মৌলিক গানের জন্য অস্কারের মনোনয়ন পেয়েছে, প্রথম কোনো ভারতীয় চলচ্চিত্রের জন্য

Oscar nomination for Best Original Song



এসএস রাজামৌলির RRR সেরা আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগের বাইরে অস্কারের মনোনয়ন পাওয়ার জন্য প্রথম ভারতীয় ফিচার ফিল্ম হয়ে ইতিহাস সৃষ্টি করেছে। তেলেগু ব্লকবাস্টার 95 তম একাডেমি অ্যাওয়ার্ডে সেরা মৌলিক গান বিভাগে মনোনীত হয়েছে, এটি মঙ্গলবার সন্ধ্যায় ঘোষণা করা হয়েছিল। 12 মার্চ লস অ্যাঞ্জেলেসে পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে।


নাটু নাটু হল একটি নাচের গান যা ছবির প্রধান তারকা রাম চরণ এবং জুনিয়র এনটিআর-এর উপর চিত্রিত। এটি কম্পোজ করেছেন এম এম কিরাভানি এবং গেয়েছেন কালা ভৈরব এবং রাহুল সিপলিগঞ্জ। গানটি তরঙ্গ সৃষ্টি করে যখন এটি গোল্ডেন গ্লোবে সেরা মৌলিক গান জিতে নেয় এবং অস্কারের জন্য এগিয়ে যায়।



RRR, জুনিয়র এনটিআর এবং রাম চরণ অভিনীত, দুটি বাস্তব জীবনের বিপ্লবীর একটি কাল্পনিক গল্প। পিরিয়ড অ্যাকশন-ড্রামাটি বিশ্বব্যাপী 1100 কোটি রুপি আয় করেছে এবং এটি একটি সমালোচনামূলক সাফল্যও ছিল। এটি নেটফ্লিক্সে ডিজিটাল প্রকাশের পরে পশ্চিমে খ্যাতি পায় এবং তারপরে সেখানে একটি কাল্ট ক্লাসিক হয়ে ওঠে, জেমস গান এবং ড্যানি ডিভিটোর মতো হলিউডের  কাছ থেকে প্রশংসা অর্জন করে।



RRR-কে অস্কারের জন্য প্রধান প্রতিযোগী হিসাবে বিবেচনা করা হয়েছিল যে বড় রাতের দৌড়ে বেশ কয়েকটি পুরষ্কার জিতেছে, যার মধ্যে একটি গোল্ডেন গ্লোব সেরা অরিজিনাল গানের (নাটু নাটুর জন্য), যে কোনও ভারতীয় চলচ্চিত্রের জন্য প্রথম।



ছবিটি অবশ্য সেরা ছবির বিভাগে মনোনীত হতে বঞ্চিত হয়। এটির ব্যাপক জনপ্রিয়তার কারণে এটি একটি বিভাগে মনোনয়ন অর্জনের জন্য অনুমান করা হয়েছিল কিন্তু শেষ পর্যন্ত, সংক্ষিপ্তভাবে মিস হয়েছে বলে মনে হচ্ছে।



গুজরাটি ফিল্ম ছেলো শো, অস্কারে ভারতের অফিসিয়াল এন্ট্রি, সেরা আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগে মনোনীতদের চূড়ান্ত পাঁচ তালিকায় জায়গা না করেও মিস করেছে। প্যান নলিন ফিল্ম, যা লাস্ট ফিল্ম শো নামেও পরিচিত, একটি বিতর্কিত পদক্ষেপে RRR-এর আগে নির্বাচিত হয়েছিল।

Post a Comment

thanks